বিএসএমএমইউ কি আদালত মানে, প্রশ্ন মান্নার

0
242
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) আদালত মানে কি না সে প্রশ্ন তুলেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট দাখিল প্রসঙ্গে তিনি এ প্রশ্ন তোলেন।

আজ শুক্রবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ প্রশ্ন তোলেন। ‘বাংলাদেশে ও মধ্যপ্রাচ্যে নির্যাতনে নারীর মৃত্যু এবং দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ’ শীর্ষক এ কর্মসূচির আয়োজন করে নাগরিক নারী ঐক্য।

গতকাল বৃহস্পতিবার খালেদা জিয়ার জামিন শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু এদিন বিএসএমএমইউ কর্তৃপক্ষ তাঁর মেডিকেল বোর্ডের প্রতিবেদন না দেওয়ায় শুনানি এক সপ্তাহ পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করেন আদালত। এ প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘এত দিন সময় নেওয়ার পরেও মেডিকেল রিপোর্ট কোর্টকে দেওয়া হয়নি। আমাদের বিরুদ্ধে অভিযোগ করে আমরা নাকি আইন আদালত মানি না। বিএসএমএমইউ কি আদালত মানে? মানলে রিপোর্ট দেওয়ার কথা ছিল।’ এ ছাড়া এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার সমালোচনা করেন। তিনি বলেন, জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল চলছে।

খালেদা জিয়াকে কারাবন্দী রাখার সমালোচনা করে মান্না বলেন, শেয়ার বাজার লুটপাটের সঙ্গে জড়িতদের কাউকে ধরা হয়নি।

মাহমুদুর রহমান মান্না বলেন, মধ্যপ্রাচ্যে নারীরা নির্যাতিত হচ্ছে, মারা যাচ্ছে। স্বাধীনতার ৫০ বছরেও বিদেশে মা- বোনদের ইজ্জত যাচ্ছে। কিন্তু একটা প্রতিবাদ সরকার করতে পারেনি। দেশে নারীরা চাকরি পায় না। অন্য দেশে গিয়ে গৃহকর্মীর চাকরি করছে।

দ্রব্যমূল্যের বৃদ্ধি রেকর্ড ছাড়িয়ে গেছে অভিযোগ করে মান্না বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় আছে এবং কোনো কাজ ঠিকমতো করতে পারছে না। তিনি আরও বলেন, ‘প্লেনে ও জাহাজে করে পেঁয়াজ আনা হয়েছে। সেগুলা কই? পেঁয়াজের দাম কমল না কেন?’ তিনি বিজয়ের মাসে বৃহত্তর আন্দোলনে নামার জন্য সবার প্রতি আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে