বিএনপি নেতাদের সম্পদের হিসাবও প্রকাশ করা হবে: কাদের

0
189
আন্ডারপাস নির্মাণ প্রকল্পের কাজ দেখার পর কথা বলছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ক্ষমতায় থাকাকালে বিএনপি নেতারা কে কত সম্পদ অর্জন করেছেন, তার হিসাব বের করে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপি নেতাদের সম্পদের তথ্যও বের করা হবে। কে কত টাকার মালিক, তারা ক্ষমতায় থাকতে যে সম্পদ অর্জন করেছেন, সেই হিসাবও প্রকাশ করা হবে।

রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দিন স্কুলের সামনে আন্ডারপাস নির্মাণকাজ পরিদর্শন শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ক্যাসিনোকাণ্ডে নাম জড়ানো ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ব্যাপারে গণমাধ্যমকে অপেক্ষায় থাকার পরামর্শ দেন তিনি। ওবায়দুল কাদের বলেছেন, শিগগির সম্রাটের ব্যাপারে জানা যাবে।

কিছুদিন ধরে রাজধানীর বিভিন্ন ক্লাবে অভিযান চালিয়ে ক্যাসিনোর সন্ধান পেয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সম্রাটসহ কয়েক যুবলীগ নেতা এসব অবৈধ ক্যাসিনো চালাতেন বলে গণমাধ্যমে খবর প্রকাশ পেয়েছে। একজন হুইপসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাদেরও নাম আসছে কোটি কোটি টাকার ক্যাসিনোকাণ্ডে।

বিএনপির অভিযোগ, সরকার দলের নেতারা ক্যাসিনোর মালিক এবং জুয়া থেকে কামানো টাকা এমপি-মন্ত্রীদের পকেটে যাচ্ছে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এমপি-মন্ত্রীদের সম্পদের তালিকা প্রকাশের দাবি জানিয়েছেন। এর জবাবে ওবায়দুল কাদের বলেন, যারা সম্পদের হিসাব প্রকাশের দাবি তুলেছেন, তাদের সম্পদের বিষয়েও তথ্য নেওয়া হবে। বিএনপি নেতাদের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে।

অভিযান শুরুর পর থেকে যুবলীগ নেতা সম্রাটের অবস্থান নিয়ে ধোঁয়াশা রয়েছে। তিনি আত্মগোপনে চলে গেছেন বলে গণমাধ্যমে খবর প্রকাশ পেয়েছে। তাকে পুলিশ ধরবে কি-না এ প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ‘ওয়েট অ্যান্ড সি।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অভিযানের বিষয়ে কথা বলার কর্তৃপক্ষ স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, ‘কেউ ছাড় পাবে না।’ তার ওপর বিশ্বাস রাখুন। দুর্নীতির বিরুদ্ধে সরকার শূন্য সহনশীল নীতি নিয়েছে, কেউ ছাড় পাবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে