বায়ার্ন কোচ কোভাচকে ছাঁটাই

0
151
ছবি: ফাইল

বায়ার্ন মিউনিখ কোচ নিকো কোভাচকে ছাটাই করেছে ক্লাব। জার্মান লিগ বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা সোমবার বিষয়টি নিশ্চিত করেছে। শনিবারের লিগ ম্যাচে ফ্রাঙ্কফুটের বিপক্ষে ৫-১ গোলের বড় ব্যবধানে হারে বায়ার্ন। কোভাচকে তাই চাকরি ছাড়তে হয়েছে।

২০১৮ সালের গ্রীষ্মকালীন দলবদলে ক্রোয়েশিয়ান এই কোচ বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেন। জাপ হেইনকিনসের জায়গায় স্থলাভিষিক্ত হয়ে প্রথম মৌসুমে তিনি দলকে বুন্দেসলিগা ও সুপার কাপ জেতান। কিন্তু প্রথম মৌসুমেই বায়ার্ন মিউনিখ তার অধীনে ধুঁকতে থাকে। নিজেদের সেরা অবস্থানে ছিল না জার্মান ক্লাবটি।

নতুন মৌসুমেও খারাপ করায় তাকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন দেখার বিষয় কোভাচের জায়গায় নতুন কে দায়িত্ব পান। দলটির সহকারী কোচের দায়িত্ব পালন করা হানসি ফ্লিক অবশ্য অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন। আগামী ম্যাচে অলিম্পিয়াকোস এবং বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে তাকেই ডাগ আউটে দাঁড়াতে দেখা যাবে। এরপর আন্তর্জাতিক বিরতিতে যাবেন ফুটবলার। বায়ার্ন মিউনিখ ওই সময়ে দলের জন্য যোগ্য কোচ খুঁজে করবেন বলে মনে করা হচ্ছে।

বিদায়ী বার্তায় ক্রোয়েশিয়ান ওই কোচ কোভাচ বলেন, ‘আমার অধীনে দল লিগ জয়ী হয়েছে, ডিএফবি কাপ এবং সুপার কাপ জিতেছে। আমার জন্য একটা ভালো সময় গেছে। আমি ক্লাব এবং দলকে শুভকামনা জানায়।’

বায়ার্ন মিউনিখের পরবর্তী কোচ কে হচ্ছেন সেই গুঞ্জন এরই মধ্যে শুরু হয়ে গেছে। সাবেক রিয়াল মাদ্রিদ, চেলসি এবং ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহোকে বায়ার্নের পরবর্তী কোচের বড় প্রতিদ্বন্দ্বী মনে করা হচ্ছে। এছাড়া টটেনহ্যাম কোচ মাউরিসিও পচেত্তিনো, ম্যাসিমিলিয়ানো আলেগ্রি এবং এরিক টেন হ্যাগ কোচ হওয়ার দৌড়ে আছেন বলে ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যমগুলো মনে করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে