বাল্যবিবাহ করায় বরের কারাদণ্ড, বাবার জরিমানা

0
144

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় বাল্যবিবাহ করায় বরকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বরের বাবা ও এক আইনজীবীকে আর্থিক জরিমানা করা হয়েছে। উপজেলার পৌর এলাকায় গতকাল শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আক্তার হোসেন। দণ্ডপ্রাপ্ত বর আমির হামজাকে আজ শনিবার আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

কলারোয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রাজিব হোসেন বলেন, গত বৃহস্পতিবার রাতে নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে বিয়ে করেছেন হামজা, এমন অভিযোগ পান তাঁরা। গতকাল শুক্রবার সন্ধ্যার দিকে উপপরিদর্শক মাসুদ হোসেন ও মফিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পায়। এ সময় বর হামজাকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও বরের বাবাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া এফিডেভিট করে স্কুলছাত্রীর বয়স বাড়ানোয় সহযোগিতা করায় ও বিয়ের সময় মিথ্যা কাগজপত্র উপস্থাপন করায় হাসানাত মনির নামের এক আইনজীবীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর-উল গীয়াস বলেন, শনিবার আমির হামজাকে আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে