বাবরের সেঞ্চুরি, ২০০ রান উইকেট না হারিয়ে পাড়ির রেকর্ড

0
49
বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরি ও মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরি ছোঁয়া ইনিংস

রানের পাহাড় বাবর আজমের দুর্দান্ত সেঞ্চুরি ও মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরি ছোঁয়া ইনিংসে পাড়ি দিল পাকিস্তান। গড়ল টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি ২০০ রান তাড়া করে ১০ উইকেটে জয়ের রেকর্ড।

ঘরের মাঠে সাত ম্যাচের টি-২০ সিরিজের দ্বিতীয়টিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৯৯ রান তোলে ইংল্যান্ড। ধীরে খেলে ওপেনার সল্ট ৩০ ও হেলস ২৭ রান করেন। চারে নেমে বেন ডাকেট ২২ বলে ৪৩ রান করেন।

এছাড়া মিডল অর্ডারে হ্যারি ব্রুক ১৯ বলে তিন ছক্কা ও এক চারে ৩১ রান করেন। মঈন আলী ২৩ বলে চারটি করে চার ও ছক্কায় সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলেন।

জবাব দিতে নেমে বাবর ও রিজওয়ান সাবলিল শুরু করেন। তারা ধীরে শুরু করলেও সেট হয়ে ঝড়ো ব্যাটিং করে ৩ বল থাকতে ২০৩ রান তুলে ১০ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়েন।

এশিয়া কাপে অর্ফ ফর্ম যাওয়া অধিনায়ক বাবর ৬৬ বলে ১১ চার ও পাঁচ ছক্কায় ১১০ রানের ইনিংস খেলেন। রিজওয়ান ৫১ বলে চারটি ছক্কা ও পাঁচ চারের শটে করেন ৮৮ রানের ইনিংস।

এর আগে পাকিস্তানের বিপক্ষে ১৬৯ রান তাড়া করে ১০ উইকেটে জয় পেয়েছিল নিউজিল্যান্ড। যা ছিল টি-২০ ফরম্যাটে সবচেয়ে বেশি রান তাড়া করে ১০ উইকেটে জয়ের রেকর্ড। এছাড়া গত বছর টি-২০ বিশ্বকাপে ভারতের ১৫২ রান তাড়া করে ১০ উইকেটে জিতেছিল পাকিস্তান। ওই দুই রেকট ভেঙে নতুন রেকর্ড যেন ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেলেন বাবর-রিজওয়ান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.