ভবিষ্যতের নির্বাচনগুলোতে কমিশন আরও কঠোর হবে: ইসি রাশেদা

0
149
ইসি রাশেদা

আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা। তিনি বলেছেন, পরিস্থিতি অনুযায়ী ভবিষ্যতের নির্বাচনগুলোতে কমিশন আরও কঠোর হবে। সোমবার নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, গাজীপুরে সিটি নির্বাচন কতটুকু কী হয়েছে জনগণই তার রায় দিয়ে দেবে। কমিশন আগেও চেয়েছে ভবিষ্যতেও চাইবে যতগুলো নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ যেন হয়। মানুষ যেন আসে এবং ভোট দিয়ে চলে যেতে পারে এটাই কমিশনের প্রধান উদ্দেশ্য।

চার সিটি নির্বাচন একপাক্ষিক হচ্ছে এবং এতে নির্বাচন কমিশনের তৃপ্তির জায়গা কতটুকু-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে কে আসবে, না আসবে এটা তাদেরই ব্যাপার। যিনি প্রার্থী হবেন, বা হতে চান না, এটা একদমই নিজস্ব ব্যাপার। নির্বাচন কমিশনের ওইভাবে কাউকে আনার সুযোগ নেই।

সাবেক এ জেলা জজ বলেন, ব্যালটে নির্বাচনটা হয়ে আসছে। কখনও হয়তো অনেকের পছন্দ হয়নি, কখনও হয়তো পছন্দ হয়েছে। জনগণের কষ্টের দিকগুলো অবশ্যই নোটিশ করা হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন ইভিএম ও সিসি ক্যামেরা চেয়েছিল। এখন না পেলে তো বলা যাবে না নির্বাচন করতে পারবো না। বৈশ্বিক মন্দা পরিস্থিতিতে সম্ভব হয়ে ওঠেনি। এজন্য তো ভেঙ্গে পড়লে চলবে না। মনোবল হারালেও চলবে না। আমাদের যা আছে তার মধ্যেই যতটা ভালো করা যায় সে চেষ্টা করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.