বাংলাদেশ দুর্দান্ত খেলেছে, বললেন ভারতের কোচ

0
170
ভারতের কোচ ইগর স্টিমাচ। ছবি: এএফপি
বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে কাল ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশের খেলার প্রশংসা করেছেন ভারতের কোচ ইগর স্টিমাচ

 

চোখে চশমা,হেলে দুলে হাঁটা দেখলে মনে হয় সব সময় কী যেন ভাবছেন ! ভারতের ক্রোয়েশিয়ার কোচ ইগর স্টিমাচের মধ্যে একটা প্রফেসরসুলভ ভাব আছে। না শুধু চশমা আর ভাবুক দৃষ্টির জন্য না, দক্ষিণ এশিয়ান ফুটবলের মানদণ্ডে তাঁকে প্রফেসর বলাই যায়—যখন শুনবেন তাঁর অধীনেই ২০১৪ বিশ্বকাপে খেলেছিল ক্রোয়েশিয়া।

বিশ্বকাপে দল নিয়ে যাওয়া ভারতের এই কোচই আজ বাংলাদেশকে জানালেন অভিনন্দন । বাংলাদেশ যে তাঁর মন জয় করে নিয়েছে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ভরা মজলিশে তা জানিয়ে দিলেন, ‘বাংলাদেশকে অভিনন্দন। তারা দুর্দান্ত ফুটবল খেলেছে। খুবই রোমাঞ্চকর একটি ম্যাচ ছিল। এটাই ফুটবলের সৌন্দর্য। আমি অতীতে ম্যাচে মাঠে ছিলাম। এই ম্যাচটা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।’

ভারতের মাটিতে কখনো জেতেনি বাংলাদেশ। আজ সেই অধরা জয়ের দেখা মিলতে পারত। প্রথমার্ধের ৪২ মিনিটে সাদ উদ্দিনের গোলে এগিয়ে থাকার ব্যবধান পুঁজি করে ম্যাচের প্রায় শেষ পর্যন্তও জয়ের সুবাস পাচ্ছিল বাংলাদেশ। ৮৮ মিনিটে হৃদয় ভঙ্গ। নির্ধারিত সময় শেষ হওয়ার দুই মিনিট আগে হেডে সমতাসূচক গোলটি করেন ভারতের আদিল খান। এতেই ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে স্বাগতিকেরা।

তবে ড্র নয় , ভারতের জয় পাওনা ছিল বলে মনে করেন ভারতীয় কোচ, ‘জয়টা আমাদের প্রাপ্য ছিল। আমরা পুরো ম্যাচে দাপট দেখিয়েছি। অনেক সুযোগ তৈরি করেছি। যেই গোলটা হজম করেছি তা কোনোভাবেই গ্রহণ যোগ্য নয়। আমি পরিষ্কারভাবে বলতে চাই এ গোল হজম করাটা মানতে পারছি না। ’ তবে ম্যাচে বাংলাদেশ ও যে দুর্ভাগ্যের শিকার, সেটিও মেনে নিয়েছেন স্টিমাচ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে