জাপানের সুমাইয়াকে নিয়ে এশিয়াড ফুটবলে মেয়েদের দল

0
155
এশিয়াডের দলে আছেন সুমাইয়া

এশিয়ান গেমসের জন্য গতকাল ছেলেদের দল ঘোষণা করেছে বাফুফে। গেমসের কাছাকাছি সময়ে এএফসি চ্যাম্পিয়নস লিগ ও এএফসি কাপে খেলবে বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড। তাই শেখ মোরছালিন, আনিসুর রহমান, তারিক কাজী ও মোহাম্মদ হৃদয়ের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড় পাওয়া যাচ্ছে না। তবে মেয়েদের দল নিয়ে তেমন সংকট নেই। সেপ্টেম্বর-অক্টোবরে চীনের হাংঝুতে হতে যাওয়া এশিয়ান গেমসে এই প্রথম বাংলাদেশ নারী ফুটবল দল অংশ নেবে পুরো শক্তি নিয়েই।

পূর্ণ শক্তির নারী দল অংশ নেবে এশিয়াড ফুটবলে
পূর্ণ শক্তির নারী দল অংশ নেবে এশিয়াড ফুটবলে

জাপানে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা স্ট্রাইকার মাতসুশিমা সুমাইয়াকে নিয়ে কাল ২২ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাফুফে। সুমাইয়ার মাত্রই অভিষেক হয়েছে বাংলাদেশ দলে। নেপালের সঙ্গে ১৩ ও ১৬ জুলাই দুই ম্যাচের প্রীতি সিরিজে বদলি হিসেবে নামেন তিনি। এই প্রথম সুমাইয়া বাংলাদেশের বাইরে কোনো প্রতিযোগিতায় সাবিনা খাতুনদের সঙ্গী হবেন।

নেপাল নারী দলের বিপক্ষে অভিষেক হয়েছে মাতসুশিমা সুমাইয়ার
নেপাল নারী দলের বিপক্ষে অভিষেক হয়েছে মাতসুশিমা সুমাইয়ার

দলে আছেন সব পরিচিত মুখই। গোলরক্ষক রূপনা চাকমার সঙ্গে সাথি বিশ্বাস ও স্বর্ণা রানী। রক্ষণে নিলুফা ইয়াসমিন, শিউলী আজিম, আনাই মগিনী, শামসুন্নাহার (বড়), মাসুরা পারভীন, আফিদা খন্দকার, সুরমা জান্নাত। মাঝমাঠে ঋতুপর্ণা চাকমা, শামসুন্নাহার (ছোট), স্বপ্না রানী, মনিকা চাকমা, মারিয়া মান্দা। আক্রমণে মার্জিয়া, সানজিদা আক্তার, কৃষ্ণা রানী, তহুরা খাতুন, সাবিনা খাতুন, শাহিদা আক্তার ও মাতসুশিমা সুমাইয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.