বাংলাদেশের বিপক্ষে সিরিজে সেরা দলই পাচ্ছে আয়ারল্যান্ড

0
127
সর্বশেষ বাংলাদেশ সফরের ওয়ানডে সিরিজে ২–০ ব্যবধানে হেরেছে আয়ারল্যান্ড

বাংলাদেশ সফরে পূর্ণাঙ্গ সিরিজ শেষে শ্রীলঙ্কায় গেছে আয়ারল্যান্ড দল। লঙ্কানদের বিপক্ষে খেলছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই সিরিজ শেষ করেই আবার বাংলাদেশের বিপক্ষে খেলবে আইরিশরা। আগামী মে মাসে ইংল্যান্ডে ৩টি ওয়ানডে খেলবে দুই দল।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের আওতাধীন সিরিজটির জন্য এক মাস আগেই দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার দল দিল ক্রিকেট আয়ারল্যান্ডও। অনেক আগেই বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত করা বাংলাদেশের জন্য খুব একটা অর্থবহ না হলেও আয়ারল্যান্ডের জন্য সিরিজটা মহাগুরুত্বপূর্ণ। সেই সিরিজে পূর্ণশক্তির দলই পাচ্ছে আইরিশরা। কাল ক্রিকেট আয়ারল্যান্ডের ওয়েবসাইটে ঘোষিত ১৪ জনের দলে ফিরেছেন দুই পেসার জশ লিটল ও ক্রেইগ ইয়াং।

গত মাসে বাংলাদেশ সফরে ২-০ ব্যবধানে হারা ওয়ানডে সিরিজের দলে খুব বেশি পরিবর্তন নেই। বাদ পড়েছেন বেন হোয়াইট, টমাস মায়েস ও ম্যাথু হামফ্রেইস।

আইপিএলে গুজরাট টাইটানসের হয়ে খেলছেন জশ লিটল
আইপিএলে গুজরাট টাইটানসের হয়ে খেলছেন জশ লিটলছবি : বিসিসিআই

মে মাসে আয়ারল্যান্ডে বৃষ্টির সম্ভাবনা থাকায় সিরিজটি হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। এটাই আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজ। বিশ্বকাপে সরাসরি খেলতে হলে বাংলাদেশকে শুধু ধবলধোলাই করলেই চলবে না আইরিশদের; নেট রানরেটেও টপকে যেতে হবে দক্ষিণ আফ্রিকাকে।

আইপিএলে দল পাওয়ায় বাংলাদেশ ও শ্রীলঙ্কা সফর থেকে সরে দাঁড়িয়েছিলেন লিটল। তবে মে মাসজুড়েও আইপিএল চললেও বাঁচা–মরার সিরিজের জন্য গুজরাট টাইটানসের পেসারকে দলে রেখেছে ক্রিকেট আয়ারল্যান্ড। ৩৩ বছর বয়সী ইয়াং চোটের কারণে লম্বা সময় দলের বাইরে ছিলেন। পুরোপুরি সেরে ওঠায় তাঁকেও ফেরানো হয়েছে।

সিলেটে আইরিশদের বিপক্ষে হেসেখেলে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ
সিলেটে আইরিশদের বিপক্ষে হেসেখেলে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশছবি : প্রথম আলো

চেমসফোর্ডে ম্যাচ তিনটি হবে ৯, ১২ ও ১৪ মে। এর আগে আয়ারল্যান্ড উলভসের (‘এ’ দল) বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। ৫ মে অনুষ্ঠেয় ম্যাচটির ভেন্যুর নাম এখনো জানানো হয়নি। তবে ম্যাচটি রুদ্ধদ্বার স্টেডিয়ামে হবে বলে নিশ্চিত করেছে আইরিশ বোর্ড।

আয়ারল্যান্ড দল : অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডাইর, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, ফিওন হ্যান্ড, গ্রাহাম হিউম, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, ক্রেইগ ইয়াং ও লরকান টাকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.