বসুন্ধরায় ব্রাজিল ‘আউট’, আর্জেন্টিনা ‘ইন’

0
188
ব্রাজিলিয়ান মার্কোস ভিনিসিয়ুসকে ছেড়ে আর্জেন্টাইন নিকোলাস দেলমন্তেকে দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। ছবি: সংগৃহীত

বলের ওপর নিখুঁত নিয়ন্ত্রণ, দুর্দান্ত ড্রিবলিং করে সাপের মতো এঁকেবেঁকে প্রতিপক্ষের ফাঁক গলে সামনের দিকে এগিয়ে যাওয়া, চোখধাঁধানো পাস আর দৃষ্টিনন্দন গোল। ব্রাজিলিয়ান ফুটবলের এই সৌরভে বুঁদ থাকে পুরো বিশ্ব। ব্রাজিলিয়ানদের চেয়ে কম যান না আর্জেন্টাইনরাও। তাই তো বিশ্বজুড়ে ছড়িয়ে–ছিটিয়ে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকেরা। দুই দল পরস্পর মুখোমুখি হলে বাংলাদেশের সমর্থকেরাও ভাগ হয়ে যায় দুই দিকে।

একই দলে দুই দেশের দুই ফুটবলারের খেলা দেশের ফুটবল–সমর্থকদের উপহার দিতে পারত দেশের সাড়া–সাজানো ক্লাব বসুন্ধরা কিংস। কিন্তু তা আর হচ্ছে না। ব্রাজিলিয়ান একজনকে বাদ দিয়ে আর্জেন্টাইন এক ফুটবলারকে দলে ভিড়িয়েছে তারা। দলের ভালোর জন্যই এই পথে হাঁটা।

গত মৌসুমে বসুন্ধরার হয়ে খেলেছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্কোস ভিনিসিয়ুস। ১৪ গোল করে লিগে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ২৮ বছর বয়সী এই স্ট্রাইকার। কিন্তু আরও বড় সাফল্যের জন্য ক্ষুধার্ত থাকায় আরও ভালো মানের খেলোয়াড় চাই বসুন্ধরার। তাই দল থেকে ছেঁটে ফেলতে হয় ভিনিসিয়ুসকে। তবে বসুন্ধরায় থাকছে লাতিন প্রতিনিধিত্ব। তারা নতুনে দলে টেনেছেন আর্জেন্টাইন মিডফিল্ডার নিকোলাস দেলমন্তেকে। হোল্ডিং মিডফিল্ডার মাসুক মিয়া জনি চোটের কারণে মাঠের বাইরে চলে যাওয়ায় দেলমন্তেকে নিয়ে আসা।

কয়েক দিন আগে ঢাকায় এসেছেন দেলমন্তে। এর আগে খেলেছেন স্পেনের দ্বিতীয় বিভাগের দল এক্সট্রেমাদুরায়। তবে ক্লাবটি তাঁকে লোনে পাঠিয়ে দেয় তৃতীয় বিভাগের অন্য দল সাবাডেলে। এখন এই মিডফিল্ডারের নতুন অধ্যায় শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে। অনুশীলনে দুর্দান্ত খেলছেন। তাতে দারুণ আশাবাদী বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন, ‘আমরা ভালো একজন হোল্ডিং মিডফিল্ডার পেয়েছি। আমারদের রক্ষণভাগকে জমাট রাখতে সহায়তা করবে সে। তার থ্রু বল আক্রমণভাগকেও শক্তিশালী করবে।’ স্প্যানিশ অস্কারের ৪-৩-৩ ফরমেশনে মাঝমাঠে তাঁর সঙ্গে জুটি বাঁধবে আরেক বিদেশি কিরগিজস্তান জাতীয় দলের মিডফিল্ডার বখতিয়ার দুশবেকভ ও ইমন বাবু।

গতকাল পর্যন্ত কিংসের পাঁচ বিদেশির চারজন চূড়ান্ত হয়ে গেছে। আগেরবারের দানিয়েল কলিনদ্রেস ও বখতিয়ারকে রেখে নতুন নিয়েছে দুজনকে। তাঁদের মধ্যে একজন আর্জেন্টাইন দেলমেন্তে। আরেকজন তাজিকিস্তান জাতীয় দলের অধিনায়ক ও লেফটব্যাক আকরাম নাজারোভ। স্ট্রাইকারের জন্য একটি কোটা ফাঁকা রেখেছে তারা। আজ দলবদলের শেষ দিন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে