বরগুনায় রিফাত হত্যা: নতুন ভিডিও মামলার মোড় ঘোরাতে পারে

0
111

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যার ঘটনার আরেকটি ভিডিও প্রকাশের পর মামলাটি নতুন মোড় নিতে পারে বলে মন্তব্য করেছেন জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না। এ মামলায় পুলিশের দেওয়া অভিযোগপত্র এখনো আদালতে গৃহীত হয়নি। আজ বুধবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে শুনানির দিন ধার্য থাকলেও শুনানি না হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত সোমবার প্রকাশ পাওয়া নতুন ভিডিওতে দেখা যায়, ২৬ জুন সকাল ১০টা ২১ মিনিটে আয়শা সিদ্দিকা একাই একটি ব্যাটারিচালিত রিকশায় করে রক্তাক্ত ও অচেতন রিফাত শরীফকে বরগুনা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে নিয়ে যান। এই ভিডিও প্রকাশের পর রিফাত হত্যা মামলা নিয়ে আলোচনায় নতুন মাত্রা পেয়েছে। কারণ, রিফাতের বাবা আবদুল হালিম শরীফ অভিযোগ করেছিলেন, হত্যাকাণ্ডের পর আয়শা তাঁর রক্তাক্ত স্বামী রিফাতকে ফেলে চলে যান, হাসপাতালে নিয়ে যাননি। রিফাতকে হত্যার পেছনে আয়শার হাত আছে। এই অভিযোগের পর পুলিশ এজাহারভুক্ত আসামিদের ধরার চেষ্টা বাদ দিয়ে আয়শাকে জিজ্ঞাসাবাদের কথা বলে ডেকে এনে গ্রেপ্তার করে। ঘটনার একমাত্র সাক্ষী আয়শাকে পুলিশ আসামিও করে।

জেড আই খান পান্না গতকাল মঙ্গলবার বলেন , মূলত আয়শাকে আসামি করা হয়েছে সন্দেহের বশে। এর পেছনে ভিন্ন উদ্দেশ্য ছিল। সেটা হচ্ছে অন্য আসামিদের রক্ষা করা। রিফাতের বাবা আবদুল হালিম এত দিন এ হত্যার সঙ্গে আয়শাকে জড়িয়েছিলেন। এখন নতুন ভিডিও প্রকাশের পর তাঁর সেই দাবি ভিত্তিহীন প্রমাণিত হয়েছে। ফলে মামলাটি নতুন মোড় নিতে পারে। তিনি আরও বলেন, যেহেতু পুলিশ দ্বিতীয় দফায় প্রকাশিত একটি ভিডিও ও কথোপকথন ধরে আয়শাকে প্রধান সাক্ষী থেকে আসামি করার ব্যাপারে এগিয়েছে। তাই তাঁরাও এখন নতুন ভিডিওটি নিয়ে সামনে এগোবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে