ঢাকায় বিএনপিকে গণমিছিলের অনুমতি দিলো ডিএমপি

0
110
ডিএমপি

আগামী ৩০ ডিসেম্বর শুক্রবার ঢাকায় বিএনপিকে গণমিছিল করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গণমিছিলে সুনির্দিষ্ট কোনো শর্ত দেওয়া না হলেও তাদের শান্তিপূর্ণভাবে গণমিছিল করতে বলা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন এবং বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান। বৈঠক শেষে ঘণ্টাখানেক পরে তারা ডিএমপি কার্যালয় থেকে বের হন।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিএনপি নেতারা এসেছিলেন গণমিছিলের অনুমতি নিতে। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে গণমিছিল করার অনুমতি দেওয়া হয়েছে। তাদের কোনো শর্ত দেওয়া হয়নি। তবে বলা হয়েছে, কর্মসূচি যেন শান্তিপূর্ণ হয়, কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করতে। গণমিছিলের রাস্তাও তাদের সুনির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

এদিকে ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩০ ডিসেম্বরের গণমিছিলের কর্মসূচিকে কেন্দ্র করে ডিএমপি কমিশনার ও ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়েছে। সেই কর্মসূচি যেন শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে করা যায়, সে জন্য গণমিছিলের যে রুট, সেটি নিয়ে আলোচনা হয়েছে। বিষয়টি ডিএমপিকে অবহিত করা হয়েছে। গণমিছিলের কর্মসূচি পছন্দ অনুযায়ী রুটে করার বিষয়ে ডিএমপির সহযোগিতা চাওয়া হয়েছে। ৩০ ডিসেম্বর বাদ জুমা নয়াপল্টন থেকে গণমিছিল শুরু করা হবে। সেটি সুষ্ঠুভাবে করতে সব ধরনের সহযোগিতা পুলিশ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.