বগুড়ায় প্রক্সি পরীক্ষার্থীসহ গ্রেফতার ৪

0
242
বগুড়ায় প্রক্সি পরীক্ষা দেওয়া ও সহায়তা করার অভিযোগে তিন পরীক্ষার্থী এবং বগুড়া পৌর টেকনিক্যাল স্কুল বিএম কলেজের প্রতিষ্ঠাতাকে গ্রেফতার করেছে পুলিশ-

বগুড়ায় প্রক্সি পরীক্ষা দেওয়া ও সহায়তা করার অভিযোগে তিন পরীক্ষার্থী এবং বগুড়া পৌর টেকনিক্যাল স্কুল বিএম কলেজের প্রতিষ্ঠাতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার বগুড়া সদরের গোকুল এলাকায় হাজী শহীদ দানেশ উদ্দিন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে তাদের গ্রেফতার করা হয়।

এ ঘটনায় কেন্দ্র সচিব বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা দায়ের করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন-বগুড়া সদরের জয়বাংলা এলাকার বগুড়া পৌর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের প্রতিষ্ঠাতা রুহুল আমিন (৫০), শহরের জহুরুলনগর এলাকার সিফাত সরদার (২০), সেউজগাড়ী এলাকার নাজমা খাতুন (১৯) ও কাহালু এলাকার নাজমুল ইসলাম (২২)। এদের মধ্যে রুহুল আমিন ছাড়া অন্যরা বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

বগুড়া সদর থানার এসআই নিরাঞ্জন জানান, কারিগরি বোর্ডের আওতায় শনিবার ছিল ভোকেশনাল শাখার নবম শ্রেণির সমাপনী পরীক্ষা। বগুড়া সদরের কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের কেন্দ্র ছিল হাজী শহীদ দানেশ উদ্দিন স্কুল এন্ড কলেজে। বগুড়া পৌর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের কেন্দ্রও ছিল ওই কলেজে। পৌর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের পরীক্ষার্থীদের বিপরীতে ওই ৩ জন পরীক্ষা দিতে থাকে এবং তাদেরকে কেন্দ্রে প্রবেশ করে সহায়তা করেন ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য রুহুল আমিন ও শিক্ষক। বিষয়টি জানার পর কেন্দ্র কর্তৃপক্ষ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান বলেন, বগুড়া পৌর টেকনিক্যাল কলেজের যে সব পরীক্ষার্থী দেখানো হয়েছে তার প্রায় সবই ভুয়া বলে অভিযোগ পাওয়া যায়, এদের মধ্যে ম্যানেজিং কমিটির প্রতিষ্ঠাতা সদস্যসহ ৪ জনকে আটক করা হয়েছে অন্যদেরও আটক করা হবে।

তিনি আরও বলেন, ওই প্রতিষ্ঠানটি সদ্য ঘোষিত এমপিওভুক্ত হয়েছে বলে জানতে পেরেছি আর আমি নাকি ওই কলেজের সভাপতি সেটাও আমি আজকেই জানতে পারলাম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.