ফের জামিন পেলেন সম্রাট, কারামুক্তিতে বাধা নেই

0
61
ইসমাইল চৌধুরী সম্রাট

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান উভয়পক্ষের শুনানি শেষে দশ হাজার টাকা মুচলেকায় সম্রাটের জামিন আবেদন মঞ্জুর করেন। অসুস্থ বিবেচনায় আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়েছে।

এর আগে তিন মামলায় জামিনে থাকায় সম্রাটের কারামুক্তিতে আর কোনো বাধা নেই বলে সাংবাদিকদের জানিয়েছেন তার আইনজীবী এহসানুল হক সমাজী।

তিনি বলেন, দুটি শর্তসহ অসুস্থ বিবেচনায় সম্রাটকে জামিন দিয়েছেন আদালত। শর্ত দুটি হচ্ছে- পাসপোর্ট জমা দেওয়া এবং আদালতের অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না। আগের তিন মামলায় জামিনে আছেন তিনি।

এবারও জামিনের বিরুদ্ধে আপিল করা হবে কিনা জানতে চাইলে দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, কমিশনকে বিষয়টি জানানো হয়েছে। কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে।

এর আগে গত ১১ মে একই আদালত তিন শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেছিলেন। পরে দুদকের করা এক আবেদনের প্রেক্ষিতে ১৮ মে সম্রাটের জামিন বাতিল করে নিম্ন আদালতে আত্মসমর্পনের নির্দেশ দেন হাইকোর্ট। গত ২৪ মে সম্রাট নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন।

এর আগে ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ৭ অক্টোবর সহযোগীসহ সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাকে বিভিন্ন মামলায় রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.