ব্রাজিল দলে ভিনিসিয়ুসের জায়গায় রাফিনিয়া

0
113
ব্রাজিলের জার্সিতে ভিনিসিয়ুস (বাঁয়ে) ও রাফিনিয়া, ছবি : ফিফা

রিয়াল মাদ্রিদের হয়ে নতুন মৌসুমের শুরু থেকে দারুণ ছন্দে ছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। কিন্তু তাঁর সেই ছন্দে ছেদ ফেলেছে চোট। গত শুক্রবার লা লিগায় সেল্‌তা ভিগোর বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটে ডান ঊরুর মাংসপেশিতে চোট পেয়ে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন তিনি।

ভিনির অবস্থা কতটা গুরুতর, সে ব্যাপারে রিয়াল এখনো নিশ্চিত করে কিছু না বললেও একাধিক স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

ভিনির চোটের কারণে শুধু রিয়ালেরই নয়, বড় ক্ষতি হয়ে গেছে ব্রাজিলেরও। আগামী সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তারকা উইঙ্গারকে পাচ্ছে না সেলেসাওরা। তাঁর বদলি হিসেবে আরেক উইঙ্গারকেই দলে ডেকেছেন ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজ। তিনি বার্সেলোনার রাফিনিয়া।

লা লিগায় গত শুক্রবার সেল্‌তা ভিগোর বিপক্ষে ম্যাচে ডান ঊরুর মাংসপেশিতে চোট পান ভিনিসিয়ুস
লা লিগায় গত শুক্রবার সেল্‌তা ভিগোর বিপক্ষে ম্যাচে ডান ঊরুর মাংসপেশিতে চোট পান ভিনিসিয়ুসছবি : টুইটার

আজ নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) লিখেছে, ‘রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়রকে ব্রাজিল মূল দল থেকে সরিয়ে নেওয়া হলো। দলের চিকিৎসক রদ্রিগো লাসমার রিয়াল মাদ্রিদের চিকিৎসা বিভাগের সঙ্গে যোগাযোগ করেছিলেন। ক্লাবটি লাসমারকে ভিনিসিয়ুসের স্ক্যান রিপোর্ট পাঠিয়েছে। রিপোর্ট দেখে ভিনিসিয়ুসের ডান ঊরুর মাংসপেশিতে চোট সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এ কারণে তিনি ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই রাউন্ড খেলতে পারবেন না। তাঁর জায়গায় কোচ ফার্নান্দো দিনিজ বার্সেলোনার রাফিনিয়াকে দলে নিয়েছেন।’

একমাত্র দল হিসেবে বিশ্বকাপের সব আসরে খেলার যোগ্যতা অর্জন করা ব্রাজিল ২০২৬ বিশ্বকাপ বাছাই অভিযান শুরু করবে আগামী ৮ সেপ্টেম্বর। ওই দিন ঘরের মাঠ বেলেমে বলিভিয়ার বিপক্ষে খেলবে সেলেসাওরা। তাদের পরবর্তী ম্যাচ ১২ সেপ্টেম্বর পেরুর মাঠে।

ম্যাচ দুটির জন্য নেইমারকেও দলে রেখেছেন অন্তর্বর্তীকালীন কোচ দিনিজ। কিন্তু পেশিতে সামান্য চোট থাকায় সৌদি ক্লাব আল হিলালের হয়ে এখনো অভিষেকই হয়নি নেইমার। এটা জানার পরও দিনিজ তাঁকে দলে রাখায় অসন্তোষ প্রকাশ করেছেন আল হিলালের কোচ জর্জ জেসুস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.