ফেরি উদ্ধারে আবার অভিযান, দুপুরে যোগ দেবে ‘প্রত্যয়’

0
53
উদ্ধার অভিযান শুরু

মানিকগঞ্জের পাটুরিয়ায় শাহ আমানত ফেরি ডুবির ঘটনায় ১২ ঘণ্টা পর আবার উদ্ধার অভিযান শুরু হয়েছে।

বুধবার রাতে স্থগিত থাকার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উদ্ধার কাজ শুরু হয়। এতে উদ্ধারকারী জাহাজ হামজা ও ডুবুরি দলের সদস্যরা অংশ নিয়েছেন।

স্থানীয় কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, প্রত্যয় নামে উদ্ধাকারী জাহাজ পাটুরিয়া ঘাটে আসছে। দুপুরের মধ্যেই এটি উদ্ধার কাজে অংশ নিতে পারে।

জানা গেছে, বুধবার সকালে পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাটের কাছে রো রো ফেরি শাহ আমানত কাত হয়ে পড়ে যায়। বেলা ১টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা উদ্ধার কাজে অংশ নিয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত কাজ করে।

বুধবার রাত পর্যন্ত ৪টি ট্রাক ও একটি মোটরসাইকেল সম্পূর্ণ উদ্ধার করা হয়। ৫টি ট্রাক ভেসে যাওয়ার আগেই ভাসমান কারখানা মধুমতির পাশে শনাক্ত করা হয়। এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং) শরিফুল ইসলাম জানান, বুধবার উদ্ধার কাজে অংশ নিয়েছে উদ্ধারকারী জাহাজ হামজা। বৃহস্পতিবার আবার অভিযান শুরু হয়েছে।

তিনি জানান, মুন্সিগঞ্জ থেকে প্রত্যয় নামে একটি উদ্ধাকারী জাহাজ পাটুরিয়া ঘাটে আসছে। ধারনা করা হচ্ছে, দুপুরের মধ্যেই প্রত্যয় উদ্ধার কাজে অংশ নেবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে