ফেনী সীমান্তে ৩ নাইজেরিয়ান গ্রেপ্তার

0
164
প্রতীকি

ফেনীর পরশুরাম সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে ঢোকার চেষ্টাকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা গতকাল বুধবার রাতে তিন নাইজেরিয়ান নাগরিক ও দুই বাংলাদেশিকে আটক করে।

তাঁদের পরশুরাম মডেল থানার পুলিশে হস্তান্তর করা হয়। তাঁদের বিরুদ্ধে বিজিবি বাদী হয়ে বিদেশি নাগরিক সম্পর্কিত আইনে থানায় মামলা করেছে। ওই মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

ফেনীর ৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পরশুরাম উপজেলার কেতরাংগা সীমান্ত ফাঁড়ির জোয়ানরা গতকাল রাতে অভিযান চালিয়ে তিন নাইজেরিয়ান নাগরিক ও তাঁদের দুই বাংলাদেশি সহযোগীকে আটক করেন। ওই দুই বাংলাদেশি নাগরিকের সহযোগিতায় তাঁরা অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন।

আটক ব্যক্তিরা হলেন নাইজেরিয়ার নাগরিক ইগবোজানু (৩৬), ইগবো (৪৭) ও ইজিডিগুও (৩৬)। বাংলাদেশি নাগরিকেরা হলেন মো. ইমাম হোসেন (৩৭) ও মো. সবুর মিয়া (৩৭)। এ সময় তাঁদের সহযোগী অপর এক বাংলাদেশি নাগরিক পালিয়ে যান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই পাঁচজন বলেন, তাঁরা অবৈধভাবে ভারতে প্রবেশের জন্য একটি ব্যক্তিগত গাড়িতে করে ঢাকা থেকে রওনা হয়ে ওই এলাকায় পৌঁছান। বিজিবির সদস্যরা ওই গাড়িসহ তাঁদের সঙ্গে থাকা ২ হাজার ৩০০ ডলার, নগদ ১৭ হাজার ২০০ টাকা, দুটি ল্যাপটপসহ অন্যান্য মালামাল জব্দ করেন।

বিজিবির কর্মকর্তা বলেন, পলাতক ব্যক্তিসহ ছয়জনের বিরুদ্ধে পরশুরাম থানায় মামলা হয়েছে। পাঁচজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে পরশুরাম থানায় হস্তান্তর করা হয়েছে।

পরশুরাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শওকত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে তাঁদের আজ আদালতে সোপর্দ করা হবে বলে জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে