রিজভীসহ বিএনপির ১৪৪ নেতকার্মীর জামিন নামঞ্জুর

0
117
গত ৭ নভেম্বর নয়াপল্টন থেকে রিজভীকে গ্রেপ্তার করা হয়।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১৪৪ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ শুনানি শেষে এ আদেশ দেন।

এ মামলার অন্যতম আসামি হলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, গাজীপুর জেলা সভাপতি ফজলুল হক মিলন প্রমুখ।

এদিন মোট ১৪৬ আসামির জামিন শুনানি হয়। তাদের পক্ষে মাসুদ আহমেদ তালুকদার, ওমর ফারুক ফারুকীসহ কয়েকজন আইনজীবী জামিন শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত ১৪৪ জনের জামিনের আবেদন নামঞ্জুর করেন। মামলার অপর দুই আসামি শিক্ষানবিশ আইনজীবী। তাদের জামিন আবেদনের বিষয়ে আদালত পরে আদেশ দেবেন বলে জানানো হয়।

প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন আরও অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ।

অভিযানকালে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বিপুল সংখ্যক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

নয়াপল্টন থেকে গ্রেপ্তার ৪৫০ জনের মধ্যে রিজভী, এ্যানিসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানো হয়। অপর ১৪ আসামির দুই দিনের রিমান্ড এবং বিএনপি নেতা আমান উল্লাহ আমান ও আব্দুল কাদের জুয়েলের জামিন মঞ্জুর করেন আদালত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.