প্রাথমিক ও ইবতেদায়িতে প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিরুদ্ধে কঠোর নজরদারি

0
261
প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে আজ। পরীক্ষা শুরুর আগে মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে আসনবিন্যাস দেখে নিচ্ছে পরীক্ষার্থীরা। ঢাকা, ১৭ নভেম্বর।

প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিরুদ্ধে কঠোর নজরদারি রাখা হচ্ছে। গুজবের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্কতা ও আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে। তবে সারা দেশে কোথাও প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর পাওয়া যায়নি।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং প্রাথমিক ও গণশিক্ষাসচিব আকরাম-আল-হোসেন আজ রোববার প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরুর দিন রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন। সেখানেই তাঁরা প্রশ্নপত্র ফাঁস রোধসহ পরীক্ষাসংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, সারা দেশে পরীক্ষা সুষ্ঠু, স্বচ্ছ ও স্বতঃস্ফূর্তভাবে অনুষ্ঠিত হচ্ছে। মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাসহ মাঠপর্যায়ের কর্মকর্তারা সারা দেশে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করছেন। তাঁদের মাধ্যমে সার্বক্ষণিকভাবে পরীক্ষার খোঁজখবর নেওয়া হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষাসচিব বলেন, সারা দেশে কোথাও কোনো প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর পাওয়া যায়নি। তবে গুজবের বিরুদ্ধে কঠোর নজরদারি রাখা হচ্ছে।

প্রতিমন্ত্রী ও সচিব পরে মতিঝিলে আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।

এবার মোট ৭ হাজার ৪৭০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২৫ লাখ ৫৩ হাজার ২৬৭ জন। আর ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় মোট পরীক্ষার্থী ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.