প্রযোজক বাঁচলেই চলচ্চিত্র বাঁচবে: ববি

0
549
ইয়ামিন হক ববি

ইয়ামিন হক ববি। তারকা অভিনেত্রী ও মডেল। সম্প্রতি প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচনে কার্যনির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। নির্বাচন, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে

প্রযোজক সমিতির নেতা নির্বাচিত হয়েছেন। এ প্রাপ্তির অনুভূতি জানতে চাই-

দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠেয় নির্বাচন নিয়ে শুরু থেকে প্রযোজকদের বেশ আগ্রহ ছিল। যে কোনো নির্বাচনে জয়ের আনন্দই অন্যরকম। এটি আমার প্রাণের সংগঠন। প্রযোজকরা আমার ওপর আস্থা রাখেন বলেই তারা আমাকে নির্বাচিত করেছেন। তাদের এই ভালোবাসায় আমি অভিভূত।

প্রযোজকদের কল্যাণে কী ভূমিকা রাখতে চান?

চলচ্চিত্রে প্রযোজকদের ভূমিকা অনেক। কারণ প্রযোজক বাঁচলে চলচ্চিত্র বাঁচবে। প্রযোজকদের অনেক সমস্যা রয়েছে। এগুলো অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করতে চাই। প্রযোজকরা যেন ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে নতুন কমিটি কাজ করবে। সর্বোপরি প্রযোজকদের পাশে দাঁড়াতে চাই। সবাইকে নিয়ে চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে একসঙ্গে কাজ করার ইচ্ছা রয়েছে।

আসছে ঈদে আপনার অভিনীত ‘বেপরোয়া’ ছবিটি মুক্তি পাচ্ছে। এটি নিয়ে কেমন আশাবাদী?

‘নোলক’ ছবির সাফল্যের রেশ কাটতে না কাটতেই ‘বেপরোয়া’ মুক্তি পাচ্ছে। এ ভালোলাগার অনুভূতি বলে বোঝাতে পারব না। ঈদের ছবি মানে সিনেমা হলগুলোয় দর্শকের উপচেপড়া ভিড়। বছরের অন্যান্য সময় এত ভিড় চোখে পড়ে না। এ জন্য আমার মতো অনেক অভিনেতা-অভিনেত্রী চান, ঈদ উৎসবে তাদের ছবি মুক্তি পাক। এবার ‘বেপরোয়া’ ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। গল্প, চরিত্র থেকে শুরু করে বড় বাজেটের এ ছবির নির্মাণের প্রতিটি ধাপে নতুনত্ব চোখে পড়বে। কাহিনীতে প্রেম-রোমাঞ্চ, কমেডি, অ্যাকশন- সবই আছে। আমরা যারা এ ছবিতে কাজ করেছি, তাদের সবারই বিশ্বাস, বেপরোয়া ‘নোলক’-এর সাফল্যকে ছাড়িয়ে যাবে। তাই সাফল্য নিয়ে অন্যান্য ছবির চেয়ে প্রত্যাশা একটু বেশি।

ঈদের বেশিদিন বাকি নেই। ‘বেপরোয়া’ ছবির কোনো প্রচার-প্রচারণা নেই কেন?

ব্যক্তিগত ব্যস্ততায় অনেকদিন মিডিয়ায় একটু অনিয়মিত ছিলাম। এরপর নির্বাচনে অংশ নিয়েছি। সব মিলিয়ে প্রচার করতে পারিনি। আশা করছি আগামী সপ্তাহে প্রচারণা পুরোদমে শুরু করতে পারব।

কলকাতায় ‘রক্তমুখী নীলা’ ছবিতে অভিনয় করছেন। ছবির কাজ কতদূর এগোল?

ছবির শুটিং প্রায় শেষ। কলকাতায় এটা আমার প্রথম ছবি হলেও কাজের অভিজ্ঞতা ভালো ছিল। এ ছবির চরিত্রে দর্শক নতুন এক ববিকে আবিস্কার করবেন বলে আমার ধারণা। গল্পে ভিন্নতা আছে। সেই সঙ্গে পরিচালক জয়দীপ মুখার্জির কাজে যত্নের ছাপ খুঁজে পাবেন দর্শক। এতে আমার বিপরীতে অভিনয় করেছেন সব্যসাচী মিশ্র।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.