প্রভাত আলো’র ‘বন্ধু’ প্রোগ্রাম

0
1886
বন্ধু প্রোগ্রাম

যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান আমাদের সাথে ‘বন্ধু‘ প্রোগ্রামে যুক্ত হতে পারেন। এ প্রোগ্রামের মাধ্যমে শিশুদের বেড়ে উঠায় নানা বাধাসমূহ দুর করা, মানসিক বিকাশ ঘটাতে সহায়তা করা, সৃজনশীল বিষয়ে আগ্রহী ও উৎসাহ প্রদান করা, মেধাবীদের শিক্ষা বৃত্তি প্রদান, সুপ্ত প্রতিভার বিকাশে সহায়তা করা, প্রতিযোগিতা মূলক মনোভাব গড়ে তোলা, আত্মবিশ্বাসী ও অনুপ্রাণিত করা, সেবামূলক কাজে উৎসাহ প্রদান করা, সততা, নিষ্ঠা, দৃঢ়তা ও আত্মনির্ভরশীল হিসেবে নিজেকে ভাবার মানসিকতা গড়ে তোলা।

পরিবার, সমাজ ও রাস্ট্রে প্রতি দায়িত্ব ও কর্তব্য বোধ তৈরি করা। দেশের একজন সুনাগরিক হিসেবে শিশুদের ভাবতে শেখা। নিজেকে একজন আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলা। সেই আলোয় সমাজকে আলোকিত করতে শেখা। আমরা মাদক, সন্ত্রাস ও দূর্নীতি মুক্ত সমাজ ও রাস্ট্র চাই।

একটি শ্লোগানকে মনের মধ্যে প্রতি স্থাপন করা ‘আমরা-ই পারি, গড়বো মোরা আলোর পৃথিবী’।

প্রত্যক স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে বন্ধু প্রোগ্রামটি পরিচালনার জন্য ‘আলোর মঞ্চ’ নামে একটি কমিটি গঠন করতে হয়।

আলোর পৃথিবী গড়তে আপনিও আমাদের সাথে যুক্ত হোন।সদস্য ফরমটি পুরণ করে বিকাশে ফি-সহ পাঠিয়ে দিন আমাদের ঠিকানায়: E-mail:dailyprovatalo@gmail.com  সমাজ ও দেশের উন্নয়নে নিজেকে নিবেদিত করুন।

বন্ধু প্রোগ্রামে বন্ধুদের একাংশ।

আমাদের সদস্যরা সারা বছরের যে কোন প্রতিযোগিতায় বিনা খরচে অংশ গ্রহন করতে পারবেন। প্রতিযোগিতার মধ্যে রয়েছে-কুইজ, বইপড়া, কবিতা, গল্প, সংগীত, নৃত্য, অভিনয়, গণিত, বিজ্ঞান, খেলা ধূলা, জুডু, বির্তক, চিত্রাংকন, নাটক, চলচিত্র, পাঠাগার স্থাপন, আলোর স্কুল স্থাপন ইত্যাদি।

সদস্য হওয়ার নিয়মঃ পৃথিবীর যে কোন প্রান্ত হতে সদস্য হওয়া যাবে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র/ছাত্রী হলে সদস্য ভর্তি ফি-২০/-(টাকা) মাসিক ফি-০২/-(টাকা)। চাকুরী জীবি / ব্যবসায়ী হলে ভর্তি ফি-৫০০/-(টাকা) মাসিক ফি-১০০/-(টাকা)। আজীবন/এককালিন ফি- ৫০০০/-(টাকা)।কৃষক অভিভাবকদের জন্য ফি অনির্ধারিত। বিকাশে ফি পাঠানোর জন্য-০১৮৫৭৬১৫৭৫১ (পারসোনাল), খরচসহ পাঠাতে হবে।টাকা পাঠালে বিকাশের শেষের তিনটি নম্বর ফরমে অভিভাবকের স্বা্ক্ষরের নিচে লেখতে হবে।

যারা যারা আমাদের কাছে চাকুরীর জন্য আবেদন করেছেন তাদেরকেও ৫০০/-(টাকা) জমা দিয়ে সদস্য হতে হবে।

বন্ধু প্রোগ্রামের সদস্য ফরম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে