প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছয়জনই নারী

0
107
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

স্নাতকে সর্বোচ্চ ফলাফলের জন্য প্রতিবছর স্বর্ণপদক প্রদান করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এবার রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯’-এর জন্য মনোনীত হয়েছেন। মনোনীত শিক্ষার্থীরা সবাই নারী।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের উপপরিচালক মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল সোমবার ইউজিসির ওয়েবসাইটে মনোনীত শিক্ষার্থীদের এ তালিকা প্রকাশ করা হয়। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ থেকে ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। এর মধ্যে অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ থেকে ছয়জনকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে।

স্বর্ণপদকের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে মনোনীত শিক্ষার্থীরা হলেন—কলা অনুষদ থেকে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী জবেদা আক্তার (সিজিপিএ–৩.৬২), সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রুমি বেগম (সিজিপিএ–৩.৮৩), বিজ্ঞান অনুষদ থেকে রসায়ন বিভাগের শিক্ষার্থী শ্রাবণী আক্তার (সিজিপিএ–৩.৯২), বিজনেস স্টাডিজ অনুষদ থেকে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জান্নাত আরা মুন (সিজিপিএ–৩.৭৬), জীব ও ভূবিজ্ঞান অনুষদ থেকে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রোকাইয়া সালাম (সিজিপিএ–৩.৮২) এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শামছুন্নাহার কেয়া (সিজিপিএ–৩.৭৬)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.