প্রথম আলোর কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ

0
184
নাইমুল আবরার রাহাত

দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর একটি অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে রোববার রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ এ নোটিশ প্রেরণ করেন।

দৈনিক প্রথম আলোর প্রকাশক ও সম্পাদক, সাময়িকী কিশোর আলোর সম্পাদক, তথ্য মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব ও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিব বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে। তবে ক্ষতিপূরণের অর্থ দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী কিশোর আলোর সম্পাদককে দিতে বলা হয়েছে। নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদকের কাছে ঘটনার ব্যাখ্যা চাওয়া হয়েছে। ক্ষতিপূরণ না দিলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে কোন ধরণের অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় সচিব, শিক্ষা মন্ত্রণালয় সচিব এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিবকে অনুরোধ জানানো হয়েছে।

দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর একটি অনুষ্ঠান চলাকালে শুক্রবার বিকেলে কলেজ ক্যাম্পাসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় রেসিডেন্সিয়ালের নবম শ্রেণির ছাত্র আবরারের (১৫)।

ঢাকার আগারগাঁওয়ে পরিবারের সঙ্গে থাকতেন কলেজটির দিবা শাখার ছাত্র আবরার। তাদের বাড়ি নোয়াখালী। পরিবারের আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে মৃতদেহ হস্তান্তর করা হয়েছে।

এদিকে আবরারের মৃত্যুর ঘটনা সুষ্ঠুভাবে তদন্তের দাবিতে শনিবার সকালে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এ ছাড়া এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার কলেজ কর্তৃপক্ষের গঠন করা ৩ সদস্যের ওই কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.