পোর্তোকে হারাতে পারল না আতলেতিকো

0
32
সুয়ারেজ-গ্রিজমানদের অভিব্যক্তিই বলে দিচ্ছে সব, ছবি : রয়টার্স

গ্রুপের তুলনামূলক সহজ প্রতিপক্ষ পোর্তোকেই প্রথম ম্যাচে পেয়েছিল আতলেতিকো। বলা বাহুল্য, কাগজে-কলমে সহজ এই ম্যাচে জয় পেলে চ্যাম্পিয়নস লিগে শুভসূচনা তো হতোই, পরের রাউন্ডে যাওয়ার দৌড়ে লিভারপুল-মিলানের সঙ্গে বেশ ভালোই টেক্কা দিত তারা।

কিন্তু সেটা হয়নি। স্প্যানিশ লিগের বর্তমান চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে এফসি পোর্তো। আতলেতিকোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। এমনকি ম্যাচের শেষ কিছু সময় একজন বেশি নিয়েই খেলেছিল আতলেতিকো, লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন পোর্তোর ডিফেন্ডার চান্সেল এমবেম্বা। তাও সুবিধা করতে পারেনি দিয়েগো সিমিওনের দল। পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

বেশ শক্তিশালী দল নিয়েই নেমেছিল আতলেতিকো। নিজেদের মাঠে পোর্তোকে গুঁড়িয়ে দেওয়ার আশা নিয়ে নেমেছিলেন লুইস সুয়ারেজ, কোকে, জোয়াও ফেলিক্স, ইয়ান ওবলাক, মার্কোস ইয়োরেন্তে, ইয়ানিক কারাসকোদের সবাই। মূল একাদশে না থাকলেও দ্বিতীয়ার্ধে নামান হয়েছিল আতোয়ান গ্রিজমান, রেনান লোদি, রদ্রিগো দি পলের মতো কার্যকর খেলোয়াড়দের। কিন্তু তাতে লাভ হয়নি।

আতলেতিকোর এই ড্রয়ের ফলে গ্রুপে তাদের অবস্থান হয়েছে দ্বিতীয়। পোর্তো আছে তিন নম্বরে। গ্রুপের আরেক ম্যাচে এসি মিলানকে ৩-২ গোলে হারানো লিভারপুল আছে গ্রুপের শীর্ষে। আর প্রথম রাউন্ড শেষে সবার তলানিতে পড়ে আছে এসি মিলান।

চার গোল করেছেন সেবাস্তিয়েন অলার

চার গোল করেছেন সেবাস্তিয়েন অলার
ছবি : রয়টার্স

ওদিকে দিনের আরেক ম্যাচে স্পোর্তিং লিসবনকে রীতিমতো নাকাল করে ছেড়েছে ডাচ্‌ ক্লাব আয়াক্স। ৫-১ গোলে জিতেছে তারা। চার গোল করেছেন ফরাসি স্ট্রাইকার সেবাস্তিয়েন অলার। বাকি গোলটা ডাচ্‌ উইঙ্গার স্টিভেন বের্গুইসের। ওদিকে স্পোর্তিংয়ের হয়ে সান্ত্বনাসূচক গোলটা পেয়েছেন ব্রাজিলের ফরোয়ার্ড পাওলিনিও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে