প্রান্ত হত্যা: অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবি ফরিদপুর ছাত্রলীগের

0
95
প্রান্তর হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে রোববার সকালে মানববন্ধন করে ফরিদপুর জেলা ছাত্রলীগ

সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মী প্রান্ত মিত্রের খুনিদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছে ফরিদপুর জেলা ছাত্রলীগ।

রোববার ফরিদপুর প্রেস ক্লাবের সামনে মুজিব সড়কে আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চোধুরী রিয়ান পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মী প্রান্ত মিত্র হত্যার সঠিক তদন্ত করে খুনিদের অবিলম্বে গ্রেপ্তার করে তাদের নাম প্রকাশ করুন। তা না হলে ৬৪ জেলার ছাত্রলীগ রাজপথে মানববন্ধনে নামবে।

তিনি বলেন, ‘আমরা আমাদের ছাত্রলীগের কোনো কর্মীর কাছে বলতে পারছি না যে এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পেরেছে। আমার প্রতিটি ছাত্রলীগকর্মীর হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। ছাত্রলীগের প্রতিটি কর্মীর জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে আমি পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।’

রোববার সকাল সাড়ে ১০টার দিকে সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্র সংসদ রুকসুর সামনে থেকে একটি বিক্ষোভ র‌্যালি নিয়ে জেলা ছাত্রলীগের ব্যানারে নেতাকর্মীরা শহরের মুজিব সড়ক হয়ে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে এসে মানববন্ধন কর্মসূচি পালন করে।

সেখানে বক্তব্য প্রদানের সময় ছাত্রলীগ সভাপতি রিয়ান আরও বলেন, ফরিদপুরের ছাত্রলীগ মানবিক ছাত্রলীগ। তারা নিজেদের পকেটের টাকা খরচ করে অসহায় মানুষের উপকার করে থাকে। ফরিদপুর রাজেন্দ্র কলেজের মেধাবী শিক্ষার্থী ও ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী প্রান্তও রাত ২টার সময় নিজের শরীরের রক্ত দিতে বাসা থেকে বের হয়ে লাশ হয়ে পড়ে ছিল রাস্তার মাঝে। অতীতেও ছাত্রলীগকে হামলা-মামলা দিয়ে নির্যাতন করা হয়েছে। ছাত্রলীগকর্মী সৌরভকে কুপিয়ে হত্যাচেষ্টা করা হয়েছে। এবার ছাত্রলীগকর্মী প্রান্তকে হত্যা করা হলো। অবিলম্বে যদি সঠিক তদন্তের মাধ্যমে  প্রান্তর হত্যার বিচার না হয় তাহলে ৬৪ জেলার ছাত্রলীগ মানববন্ধন করবে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ মানববন্ধনে বলেন, ‘বারবারই কেন ছাত্রলীগ সন্ত্রাসী হামলার শিকার হয়? পুলিশ প্রশাসনেক অনুরোধ করছি‒ ছাত্রলীগের প্রতিটি সদস্যের জীবনের নিরাপত্তা নিশ্চিত করুন। প্রান্ত হত্যায় কে বা কারা জড়িত তাদের খুঁজে বের করে অবিলম্বে শাস্তির আওতায় আনুন। আমি প্রান্ত হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি চৌধুরী শফিউল আশরাফুল, সাংগঠনিক সম্পাদক আফিফ বিন অর্ক, দপ্তর সম্পাদক স্বাশ্বত চক্রবর্তী অর্ঘ্য প্রমুখ। এ সময় জেলা শাখা, শহর শাখা ও কোতয়ালী থানা শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.