খুলনায় বিএনপির তারুণ্যের সমাবেশ দুপুরে

0
122

‘তরুণ প্রজন্ম দেবো ভোট, ভোটের জন্য যুদ্ধ হোক’– এ স্লোগানে খুলনায় বিএনপির তিন অঙ্গসংগঠন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের তারুণ্যের সমাবেশ আজ সোমবার অনুষ্ঠিত হবে। নগরীর সোনালী ব্যাংক চত্বরে আয়োজন করা হয়েছে বিভাগীয় এ সমাবেশের। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা অভিযোগ করেছেন, সমাবেশে বাধা দেওয়া হচ্ছে। ক্ষমতাসীনরা খুলনার পাইকগাছা ও কয়রা উপজেলায় বাস বন্ধ করে দিয়েছে।

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের নেতারা রোববার কয়রা ও পাইকগাছা উপজেলায় বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। সোমবারও বাস চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া সোমবার নগরী সংলগ্ন ট্রলার ঘাটগুলোতে পারাপার বন্ধ করে দেওয়া হতে পারে বলে তারা খবর পেয়েছেন।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু গতকাল খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, প্রশাসনের কিছু অতি উৎসাহী ব্যক্তি জেলা পর্যায়ে বাস বন্ধের চেষ্টা করছে। অথচ সভা-সমাবেশে বাধা দেওয়া তাদের কাজ না।

মহানগর যুবদলের সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগর জানান, সকাল ১০টা থেকে সমাবেশের প্রাথমিক কার্যক্রম শুরু হবে।

প্রথমে জাসাসের শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। মূল সমাবেশ শুরু হবে দুপুর ২টায়। প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

তিনি জানান, নগরীর পিকচার প্যালেস মোড় থেকে শিববাড়ী মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে মাইক লাগানো হচ্ছে। বিভাগের সব জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা সমাবেশে আসবেন। এক লাখ নেতাকর্মী জমায়েত করার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দূরদূরান্তের নেতাকর্মীর অনেকে রাতের মধ্যেই খুলনায় চলে আসবেন।

যোগ দেবে মঞ্জু গ্রুপ

এদিকে সমাবেশে যোগ দেওয়ার প্রস্তুতি নিয়েছে দীর্ঘদিন ধরে কোণঠাসা মহানগর বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির নেতৃত্বাধীন গ্রুপ। তাদের বাদ দিয়ে ২০২১ সালের ডিসেম্বরে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর থেকে অভিমানে দলে তারা নিষ্ক্রিয় ছিলেন।

সমাবেশকে সামনে রেখে গত ৭-৮ দিন ধরে তারা থানায় থানায় প্রস্তুতি সভা, প্রচার মিছিল ও লিফলেট বিলি করেছেন। সরকার পতনে এক দফা আন্দোলন কর্মসূচিকে গতিশীল করতে সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার তাগিদ থেকে তারা মাঠে সক্রিয় হয়েছেন বলে জানান।

মঞ্জু বলেন, আমাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার সকালে তারুণ্যের সমাবেশে যোগ দেব। মহানগর বিএনপির পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে কিনা– এ প্রশ্নের উত্তরে বলেন, ‘তা পাইনি। তবে বিএনপি এক দফা কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে সবাইকে দাওয়াত দিয়েছে। সেই আহ্বানে সাড়া দিয়ে সমাবেশে যাব। আমরা কখনও নিষ্ক্রিয়

হইনি। আশা করি, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিএনপিকে ঐক্যবদ্ধ করার পদক্ষেপ নেবেন। আমরা অপেক্ষায় আছি।’

তবে সমাবেশে মঞ্জু গ্রুপের যোগদানের বিষয়টিকে ভালো চোখে দেখছে না মহানগর বিএনপির বর্তমান আহ্বায়ক শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনের নেতৃত্বাধীন গ্রুপ। গত শনিবার বিকেলে মঞ্জু গ্রুপ খানজাহান আলী থানা বিএনপি কার্যালয়ে প্রস্তুতি সভা করতে যায়। মঞ্জু সেখানে গেলে বর্তমান আহ্বায়ক কমিটির অনুসারীরা লাঠি নিয়ে হামলা চালায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তাঁর গাড়ির সামনের ও পেছনের গ্লাস ভেঙে যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.