পুলিশকে জনবান্ধব বাহিনী গড়ে তুলতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী

0
488
প্রধানমন্ত্রী শেখ হাসিনা-

পুলিশ বাহিনীকে জনবান্ধব একটি বাহিনী হিসেবে গড়ে তুলতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে রাজধানীতে রাজারবাগ পুলিশ লাইনে পুলিশ সপ্তাহ ২০২০-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা জানান।

পুলিশ বাহিনী প্রতিটি ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিচ্ছে– একথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, পুলিশকে জনবান্ধব করে গড়ে তুলতে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। জনগণের মন থেকে পুলিশ-ভীতি দূর করতে হবে।

তিনি পুলিশ বাহিনীর উন্নয়নে গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, ধাপে ধাপে পুলিশের জনবল বাড়ানো হয়েছে। পুলিশের বিভিন্ন বিশেষায়িত ইউনিট গড়ে তোলা হয়েছে। বেতন বৃদ্ধি করা হয়েছে। পুলিশের সব সদস্যের জন্য রেশনের ব্যবস্থা করা হয়েছে। অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যরা যাতে আজীবন রেশন পায় সে ব্যবস্থাও করা হচ্ছে।

পুলিশের উন্নয়নে ব্যয়কে সরকার জনগণের স্বার্থে, জনগণের জন্য একটি বিনিয়োগ বলেই মনে করে বলেও এ সময় উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ আজকে অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এটা ধরে রেখে আমাদের এগিয়ে যেতে হবে।’

তিনি বলেন, ‘বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলা, যে সোনার বাংলার স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।’

প্রধানমন্ত্রী এ সময় পুলিশ পদক পাওয়া সবাইকে অভিনন্দন জানান। পরে তিনি পুলিশ সপ্তাহ ২০২০-এর উদ্বোধন ঘোষণা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে