পায়রা তাপ বিদুৎকেন্দ্রের কয়লা নিয়ে এল হংকংয়ের জাহাজ

0
147
জেটিতে ভিড়েছে কয়লাবাহী জাহাজ

পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য আমদানি করা কয়লা নিয়ে প্রথম পায়রা বন্দর জেটিতে ঢুকলো হংকংয়ের পতাকাবাহী জাহাজ জিং হাই টং-৮।

ইন্দোনেশিয়ার বালিকপান বন্দর থেকে ২০ হাজার মেট্রিক টন কয়লা নিয়ে হংকংয়ের জিং হাই টং-৮ জাহাজটি বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পায়রা বন্দর জেটিতে প্রবেশ করে। এর আগে গত ৯ সেপ্টেম্বর জাহাজটি ইন্দোনেশিয়ার বালিকপান বন্দর থেকে বাংলাদেশের পায়রা বন্দরের উদ্দেশে রওয়ানা দেয়।

পায়রা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (অপারেশন) ক্যাপ্টেন এস.এম শরিফুর রহমান জানান, ২০১৬ সালের ১৩ আগস্ট সীমিত পরিসরে পায়রা বন্দরের কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ পর্যন্ত ৩৪টি বিদেশি বাণিজ্যিক জাহাজ অপারেশনাল কার্যক্রম সফলভাবে সম্পন্ন করে এবং পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের অপারেশন কার্যক্রমের জন্য এই প্রথম ২০ হাজার মেট্রিক টন কয়লা আমদানি করা হলো।

বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি লিমিটেড (বিসিপিসিএল) কর্তৃপক্ষ বছরে প্রায় ৪০ লাখ মেট্রিক টন কয়লা আমদানি করবে। অর্থাৎ গড়ে প্রতিদিন পায়রা বন্দরে কমপক্ষে একটি করে কয়লাবাহী জাহাজ আগমণ করবে। এতে পায়রা বন্দর একটি ব্যস্ততম বন্দর হিসেবে আত্মপ্রকাশ করবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে