পাহাড়ি-বাঙালি বিভাজন বন্ধ করুন, নাগরিক অধিকার নিশ্চিত করুন: এবি পার্টি

0
15
এবি পার্টি

আদিবাসী-সেটলার, পাহাড়ি-বাঙালি বিভাজন বন্ধ করুন, সকলের নাগরিক অধিকার নিশ্চিত করুন, এই দাবি জানিয়েছে এবি পার্টি। আজ রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান দলের যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

তিনি বলেন– সকলকে বাংলাদেশি, পার্বত্য চট্টগ্রামবাসী হিসেবে বিবেচনা করে এবি পার্টি। একইসঙ্গে, সকলকে নৃতাত্ত্বিক জাতি হিসেবে মর্যাদা দেয়। তাই গণপিটুনিতে দীঘিনালায় এক বাঙালির মৃত্যু, বাঙ্গালিদের মিছিলে গুলি, পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগ, পরবর্তীতে দাঙ্গা ও চাকমা সম্প্রদায়ের তিনজনসহ সকল হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানান তিনি।

আসাদুজ্জামান ফুয়াদ আরও বলেন, অপরাধী বাঙ্গালি-পাহাড়ি, হিন্দু-মুসলমান যেই হোক না কেন, তাকেই ন্যায্যতার ভিত্তিতে বিচারের আওতায় আনতে হবে।

এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, বিএম নাজমুল হক, লে. কর্ণেল (অব.) দিদারুল আলম, লে. কর্ণেল (অব.) হেলাল উদ্দিনসহ সিনিয়র নেতারা।

উল্লেখ্য, গত বুধবার (১৮ সেপ্টেম্বর) খাগড়াছড়ি সদরের পানখাইয়াপাড়ায় চুরির অভিযোগে মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনার বিচারের দাবিতে দীঘিনালায় বিক্ষোভ চলাকালে সংঘর্ষের ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতভর জেলা সদরে গোলাগুলির ঘটনা ঘটে। ওইদিন রাতে গোলাগুলি ও বিকেলের সংঘর্ষের ঘটনায় তিনজন নিহত হয়। আর আহত হয় অন্তত ১৫ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.