আ.লীগের বিদ্রোহী এখন কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী

0
115
মিজানুর রহমান

টাঙ্গাইলের সখীপুরে নবগঠিত বড়চওনা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে কৃষক শ্রমিক জনতা লীগ মিজানুর রহমানকে দলীয় মনোনয়ন দিয়েছে। এর আগে মিজানুর রহমান আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছিলেন। তবে তিনি মনোনয়ন পাননি।

আগামী ১৭ জুলাই উপজেলার চারটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল রোববার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মিজানুর রহমান গতকাল বেলা চারটার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, দুই বছর আগে উপজেলার কালিয়া ইউনিয়নকে ভেঙে বড়চওনা ইউনিয়ন ও হাতীবান্ধাকে ভেঙে হতেয়া-রাজাবাড়ী নামে দুটি নতুন ইউনিয়ন গঠন করা হয়। ১ জুন উপজেলার চারটি ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১০ জুন ওই চার ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করে। আওয়ামী লীগের মনোনয়ন না পেয়েও মিজানুর চেয়ারম্যান প্রার্থী হিসেবে মাঠে থাকার ঘোষণা দেন। গতকাল মিজানুরকে কৃষক শ্রমিক জনতা লীগ (গামছা মার্কা) থেকে দলীয় মনোনয়ন দেওয়া হয়।

মিজানুরের বাড়ি উপজেলার বড়চওনা গ্রামে। তিনি বড়চওনা বাজার বণিক বহুমুখী সমিতির নির্বাচিত সাবেক সভাপতি। মিজানুর বলেন, ‘আমি অনানুষ্ঠানিকভাবে দুই দিন আগে উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগে যোগদান করেছি।’

কোনো পদ না থাকলেও কেন আপনি আওয়ামী লীগের মনোনয়ন কিনেছিলেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি আওয়ামী লীগের একজন সমর্থক ছিলাম। অনেক দিন আগে থেকেই ইলেকশন করব বলে ভেবেছি। প্রচারণাও চালিয়েছি। এ কারণেই মনোনয়নপত্র কিনেছিলাম।’

এ বিষয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সখীপুরের মুখপাত্র ও সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন বলেন, বড়চওনা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমানকে দল মনোনয়ন দিয়ে চমক দেখিয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার বলেন, মিজানুর রহমান দলীয় মনোনয়ন পেতে আবেদন করেছিলেন। তবে তিনি দলীয় মনোনয়ন পাননি। শুনেছি এখন তাঁকে কৃষক শ্রমিক জনতা লীগ মনোনয়ন দিয়েছেন। আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া সহজ নয়। অথচ অন্য দলে যোগ দিলেই মনোনয়ন পাওয়া যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.