পাটুরিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীদের স্রোত

0
47
পাটুরিয়া ঘাটে ঈদের পর সবচেয়ে বেশি ঢাকামুখী যাত্রী দেখা গেছে শুক্রবার

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে শুক্রবার সকাল থেকে ঢাকামুখী যাত্রীদের ব্যাপক ভিড় দেখা গেছে। বিভিন্ন উপায়ে দৌলতদিয়া ঘাটে এসে ফেরি পার হচ্ছেন তারা। এরপর ঘাট এলাকা থেকে মোটরসাইকেল, প্রাইভেটকার বা অন্য কোনো যানবাহনে করে ভেঙে ভেঙে কিংবা সরাসরি ঢাকায় যাচ্ছেন। যানবাহন না পেয়ে ভোগান্তিতে পড়ছেন অনেক যাত্রী।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ এ ফেরিঘাট হয়ে ঢাকায় ফেরেন। শুক্রবার সকাল থেকেই ঘাটে ঢাকামুখী যাত্রীরা আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে তাদের চাপ। এ নৌ-রুটে চলাচলরত প্রতিটি ফেরি যাত্রী, ব্যক্তিগত ও পণ্যবাহী যানবাহনে পূর্ণ হয়ে পাটুরিয়া ঘাটে ভিড়ছে। স্বাস্থ্যবিধি না মেনেই মানুষজনকে গাদাগাদি করে ফেরি পার হতে দেখা গেছে।

বিআইডব্লিউটিসির আরিচা অফিস সূত্র জানায়, সকাল থেকে দৌলতদিয়া ঘাট হয়ে হাজার হাজার মানুষ ফেরিতে নদী পাড়ি দিচ্ছেন। এরপর পাটুরিয়া ঘাটে এসে বিভিন্ন যানবাহনে কর্মস্থল ঢাকায় যাচ্ছেন।

এ নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় লঞ্চের যাত্রীরাও ফেরিতে নদী পার হচ্ছেন। পাটুরিয়া যানবাহন না পেয়ে অনেক যাত্রীই পরিবার-পরিজন নিয়ে পড়েছেন বিপাকে। তাদের অনেককে ঘণ্টার পর ঘণ্টা যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। কেউ কেউ ৭-৮ কিলোমিটার পায়ে হেঁটে উথলী, চেপড়া, বরংগাইলসহ বিভিন্ন স্টেশনে এসে হ্যালোবাইক, অটোরিকশা, ভ্যান, প্রাইভেটার ও মোটরসাইকেলে ভেঙে ভেঙে ঢাকায় ফিরছেন। এক্ষেত্রে ভাগান্তির পাশাপাশি তাদের গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে