পাকিস্তানে ১২২ রানে অলআউট মুশফিকরা

0
40
ব্যাটিংয়ের সময় মুশফিকুর রহিম। ছবি: ক্রিকেট পাকিস্তান

পাকিস্তান শাহিনসের (‘এ’ দল) বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১২২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ওপেনার মাহমুদুল হাসান জয় দৃঢ়তা দেখিয়েছেন। তবে মুমিনুল-মুশফিক-এনামুলরা ব্যর্থ হয়েছেন।

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে প্রথম দিনের খেলা শুরু হয়নি। স্থানীয় সময় দুপুরের পর ব্যাট করতে নামে বাংলাদেশ ‘এ’ দল। ওপেনার জাকির হাসান শূন্য করে ফিরে যান। দলের রান তখন ৬। পরে তিনে নামা এনামুল জুটি আশা দিয়ে ৭ রান করে ফিরে যান। ৩১ রানে দ্বিতীয় উইকেট হারায় সফরকারীরা।

পরে বলার মতো কোন জুটি দিতে পারেনি বাংলাদেশ ‘এ’ দল। চারে নামা জাতীয় দলের সাবেক অধিনায়ক মুমিনুল হক ১১ রান করে আউট হন। মুশফিকুর রহিম ফিরে যান ১৪ রান করে। ‘এ’ দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন তিনি।

দলের রান একশ’র ওপরে নেওয়ার বড় কৃতিত্ব ওপেনার জয়ের। তিনি ১১৬ বলে ৬৫ রানের ইনিংস খেলেন। নয়টি চারের শট আসে তার ব্যাট থেকে। পরে ৪৪.৩ ওভারে অলআউট হয় বাংলাদেশ। বাংলাদেশ ‘এ’ দলের চার ব্যাটার শূন্য করে ফিরে যান।

পাকিস্তানের হয়ে পেসার নাসিম শাহ ও মির হামজা ৩টি করে উইকেট নেন। মোহাম্মদ রমিজ জুনিয়র নেন ২ উইকেট। প্রথম ইনিংসে পাকিস্তান শাহিনস ২ ওভার ব্যাটিং করে কোন উইকেট না হারিয়ে ২ রান তুলেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.