পাকিস্তানি ক্রিকেটারদের ভাড়া নেননি ভারতীয় ক্যাবচালক

0
148
ভারতীয় ক্যাব চালকের সঙ্গে পাকিস্তানের ক্রিকেটাররা। ছবি: টুইটার

ভারত-পাকিস্তান বৈরী সম্পর্কের উত্তাপ টের পাওয়া যায় রাজনৈতিক ময়দান থেকে খেলার মাঠেও। কিন্তু পাকিস্তানের পাঁচ ক্রিকেটার ও ভারতীয় এক ক্যাবচালক এমন সম্পর্কের বিপরীতে ভ্রাতৃত্ববোধের দুর্দান্ত এক নজিরই স্থাপন করেছেন। ব্রিসবেন টেস্টের চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার সাবেক পেসার মিচেল জনসনকে সে গল্পই শুনিয়েছেন রেডিও এবিসির ধারাভাষ্যকার অ্যালিসন মিচেল।

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে পাকিস্তান। এ টেস্টের চতুর্থ দিনে জনসনকে ঘটনাটা জানান অ্যালিসন। স্টেডিয়ামে আসতে ক্যাবে উঠেছিলেন তিনি। অ্যালিসনের ভাষায়, ‘স্টেডিয়ামে যাব জানতে পেরে ক্যাবি (ক্যাবচালক) জানতে চাইল, খেলা দেখতে না কাজ করতে যাচ্ছি? ধারাভাষ্য দিতে যাচ্ছি, তা বলার পরই সে উত্তেজিত হয়ে পড়ে।’ কিছুক্ষণ পর অ্যালিসনকে একটি ছবি দেখান ক্যাবচালক। ছবিতে দেখা যায়, এক রেস্টুরেন্টে পাকিস্তানের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে তিনি বসে আছেন।

পাকিস্তানের পাঁচ ক্রিকেটারকে ক্যাবে উঠিয়ে ভাড়া নেননি ভারতীয় চালক। ক্রিকেটারেরা সেই চালককে এমনিতেই ছেড়ে দেননি। রেস্টুরেন্টে বসে একসঙ্গে খেয়েছেন তাঁরা

ক্যাবচালকের সঙ্গে পাকিস্তানের কয়েক ক্রিকেটারের সে ছবিটার পেছনের গল্প জানান অ্যালিসন, ‘কিছুদিন আগে পাকিস্তান দলের হোটেলে তাঁকে ডাকা হয়। পাঁচজন ক্রিকেটার তাঁর ক্যাবে ওঠেন। লোকটা (ক্যাবচালক) নিজেও ক্রিকেটপ্রেমী আর তাই ক্রিকেটারদের পেয়ে তিনি খুশিই হয়েছিলেন। খাওয়ার জন্য ভারতীয় রেস্টুরেন্টে যাচ্ছিলেন ক্রিকেটাররা। রেস্টুরেন্টে পৌঁছে দেওয়ার পর তিনি ভাড়া নেননি।’ সেই পাঁচজন ক্রিকেটারের মধ্যে ছিলেন ইয়াসির শাহ, শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহ। ক্যাবচালক ভাড়া নিতে রাজি না হওয়ায় ক্রিকেটাররা রেস্টুরেন্টে তাঁদের সঙ্গে বসে খাওয়ার অনুরোধ করেন তাঁকে।

ব্রিসবেন টেস্ট চলাকালীন অ্যালিসন মিচেলের জানানো এ ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়া ইনিংস ও ৫ রানে জিতেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে