পলাশে ডাকাতেরা লুটে নিল ৯০ ভরি সোনা

0
131
নরসিংদীর পলাশের ঘোড়াশাল বাজারে ৫টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ছাড়া একটি চালের দোকানের সিন্ধুক ভেঙে টাকা ও স্বর্ণালংকার লুটে নেওয়া হয়েছে।

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল বাজারে ৫টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ছাড়া একটি চালের দোকানের সিন্ধুক ভেঙে টাকা ও স্বর্ণালংকার লুটে নেওয়া হয়েছে। গতকাল সোমবার দিবাগত মধ্যরাতে ৬টি দোকানে ডাকাতির ঘটনা ঘটে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন বলেন, ডাকাতির ঘটনায় প্রায় ৯০ ভরি স্বর্ণালংকার, ২০০-৩০০ ভরি রুপা ও নগদ ১৫ লাখ টাকা লুট হওয়ার খবর সম্পর্কে নিশ্চিত হয়েছে পুলিশ।

তবে ওই বাজারের ব্যবসায়ীদের দাবি, ডাকাতির ঘটনায় ১০৯ ভরি স্বর্ণালংকার, ২০০-৩০০ ভরি রুপা ও ১৮ লাখ টাকা লুট হয়েছে।

ডাকাতের হামলায় দুই দোকান কর্মচারী আহত হয়েছেন। বলরাম ও রামজয় নামের ওই দুই দোকান কর্মচারীকে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

যেসব দোকানে ডাকাতেরা হানা দেয় সেগুলো হলো মুসলিম জুয়েলার্স, জনতা গয়না, প্রিয় জুয়েলার্স, মল্লিক জুয়েলার্স, মা শিল্পালয় ও ফারুক ব্রাদার্স নামের একটি চালের দোকান। চালের দোকানের সিন্ধুক ভেঙে ৩১ ভরি স্বর্ণালংকার ও নগদ ৬ লাখ টাকা লুটে নেওয়া হয়। আশপাশের স্বর্ণ ব্যবসায়ীরা নিরাপত্তার জন্য ওই চালের দোকানে স্বর্ণালংকারগুলো রেখেছিলেন।

পুলিশ ও বাজারের ব্যবসায়ীরা বলছেন, গতকাল রাত একটার দিকে ২০/৩০ জনের একদল অস্ত্রধারী ডাকাত প্রায় একই সময়ে বাজারের ৫টি স্বর্ণের দোকানে হানা দেন। এ সময় তাঁরা ডিবি পরিচয়ে দোকানে থাকা লোকজন ও বাজারের পাহারাদারদের ধরে একটি ঘরে আটকে রাখেন। তাদের মারধরও করা হয়। পরে রাত একটা থেকে তিনটা পর্যন্ত এই দুই ঘণ্টা সময়ে ৫টি স্বর্ণের দোকানের তালা ও সিন্ধুক গ্যাস মেশিনে কেটে ডাকাতি করেন তাঁরা। ডাকাতি শেষে বাজারের পাশের ঘাট থেকে শীতলক্ষ্যা নদীতে স্পিডবোটে করে তাঁরা পালিয়ে যান। পরে বাজার কমিটির লোকজন ও ব্যবসায়ীরা পুলিশে খবর দেন।

খবর পেয়ে সকালে নরসিংদীর পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদারসহ জেলার সিআইডি, পিবিআই ও গোয়েন্দা শাখার কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এসপি প্রলয় কুমার জোয়ারদার সাংবাদিকদের বলেন, ডাকাতির এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক দল তদন্তে নেমেছে। তদন্তের মাধ্যমে খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে