পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত

0
298
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আঞ্জুমানে রহমানিয়া মাইনীয়া মাইজভান্ডারীর উদ্যোগে জশনে জুলুস ও শান্তির লক্ষ্যে শোভাযাত্রা বের করা হয়। মিরপুর-১, ঢাকা, ১০ নভেম্বর।
আজ ১২ রবিউল আউয়াল, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। রাজধানী ঢাকাসহ সারা দেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে আজ ছিল সরকারি ছুটি। এ ছাড়া ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র, ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমি ও ৫৫০টি উপজেলা বা জোন মডেল রিসোর্স সেন্টারে শোভাযাত্রা, সবিনা খতম, ওয়াজ ও মিলাদ মাহফিল, মহানবী (সা.)–এর জীবনীর ওপর আলোচনা সভার আয়োজন করা হয়। স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন শেষে আওলাদে রাসুল (সা.) সৈয়দ মজিবুল বশর আল্ হাছানী আল্- মাইজভান্ডারীর নেতৃত্বে রাজধানীর শাহজাহানপুর থেকে জশনে জুলুসের শোভাযাত্রা বের করা হয়। ঢাকা, ১০ নভেম্বর।
চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শোভাযাত্রা বের হয়। মুরাদপুর, চট্টগ্রাম, ১০ নভেম্বর।
ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আশেকানে গাউছিয়া রহমানিয়া মইনীয়া সহিদীয়া মাইজভান্ডারী আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। কাজী বশির মিলনায়তন, গুলিস্তান, ঢাকা, ১০ নভেম্বর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে