নৌযান চলাচলের অনুমতি রোববার দুপুর পর্যন্ত

0
50
রাজধানীর সদরঘাটে যাত্রীবাহী লঞ্চ

রোববার দুপুর ১২টা পর্যন্ত দেশের সব নৌরুটে যাত্রীবাহী নৌযান চলাচল করবে। শিল্পকারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার জন্য শনিবার ৮টা থেকে নৌযান চলাচলের এই অনুমতি দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিএ)।

বিআইউব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান শনিবার রাত আটটায় এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এখন থেকে রোববার দুপুর ১২টা পর্যন্ত সব নৌরুটে যাত্রীবাহী নৌযান চলাচল করবে।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন চলছে। আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত এই লকডাউন চলাকালে সব ধরনের গণপরিবহনের পাশাপাশি নৌযান চলাচলও বন্ধ রয়েছে।

তবে ব্যবসায়ীদের দাবির মুখে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই তৈরি পোশাকসহ সব রপ্তানিমুখী শিল্পকারখানা রোববার খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রোববার সকাল ছয়টা থেকে পোশাকসহ সব রপ্তানিমুখী শিল্পকারখানাকে বিধিনিষেধের আওতামুক্ত ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ শুক্রবার বিকেলে প্রজ্ঞাপন জারি করেছে। এই অবস্থায় ঢাকামুখী শিল্পকারখানার শ্রমিকদের উপচেপড়া ভিড় সামাল দিতেই যাত্রীবাহী নৌযান চলাচলের অনুমতি দিল সরকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে