নেইমারের রেকর্ড ভাঙলেন জেসুস

0
149
পেনাল্টি নিতে কাভানির হাতে বল তুলে দিচ্ছেন নেইমার। ছবি: এএফপি

ম্যানচেস্টার সিটির শেষ ষোলো নিশ্চিত ছিল আগেই। কাল ডায়নামো জাগরেবের মাঠে ম্যাচটা ছিল তাই শুধুই আনুষ্ঠানিকতার লড়াই। কিন্তু হ্যাটট্রিক করে এ ম্যাচকেই স্মরণীয় করে রাখলেন সিটি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। ক্রোয়াট ক্লাবটিকে ৪-১ গোলে হারিয়েছে সিটি। আর হ্যাটট্রিক দিয়ে নেইমারের রেকর্ড ভেঙেছেন জেসুস।

প্রথমার্ধে একটি এবং দ্বিতীয়ার্ধে দুটি গোল করেন জেসুস। সিটির হয়ে অন্য গোলটি ফিল ফডেনের। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষ দল হিসেবে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় উঠল সিটি। তবে জেসুসের জন্য কাল রাতের ম্যাচটা ছিল বিশেষ কিছু। চ্যাম্পিয়নস লিগে ন্যূনতম ১০ গোল করা সর্বকনিষ্ঠ ব্রাজিলিয়ান এখন জেসুস। এ পথে তিনি ভেঙেছেন তাঁর দেশের ফুটবলেরই বর্তমান সময়ের সবচেয়ে বড় তারকা নেইমারের রেকর্ড। ২৩ বছর ৭৫ দিন বয়সে রেকর্ডটি গড়েছিলেন নেইমার। জেসুস তাঁকে টপকে গেলেন ২২ বছর ২৫২ দিন বয়সে।

সিটির হয়ে কাল হ্যাটট্রিকের উল্লাস জেসুসের। ছবি: এএফপি

নেইমারের ক্লাব পিএসজিও মাঠে নেমেছিল কাল রাতে। তুর্কি ক্লাব গ্যালাতসারাইকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগের এ মৌসুমে গোলের খাতা খুলেছেন নেইমার। নিজে গোল করার পাশাপাশি ভূমিকা রেখেছেন কিলিয়ান এমবাপ্পের গোলেও। তবে গোলের পাশাপাশি একটি দৃশ্য মন কেড়ে নেবে পিএসজি সমর্থকদের।

ম্যাচের ৮৩ মিনিটে পেনাল্টি পায় ফরাসি লিগ চ্যাম্পিয়নরা। নেইমার নিজে পেনাল্টি না নিয়ে বলটা তুলে দেন এডিনসন কাভানিকে। স্পটকিক থেকে ম্যাচের শেষ গোলটি করেন উরুগুয়ে তারকা। অথচ পিএসজিতে যোগ দেওয়ার কিছুদিন পরই পেনাল্টি নেওয়া নিয়ে মাঠেই বাদানুবাদ হয়েছিল নেইমার ও কাভানির। কিন্তু ঘটনাটি দুই তারকাই পেছনে ফেলে এসেছেন। ‘এ’ গ্রুপ থেকে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবেই শেষ ষোলো নিশ্চিত করল পিএসজি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে