নুসরাত হত্যা মামলার যুক্তিতর্ক শেষ, রোববার ব্যাখ্যা

0
204
নুসরাত জাহান রাফি

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার যুক্তিতর্ক শেষ হয়েছে। বৃহস্পতিবার অষ্টম দিনে এ মামলার যুক্তিতর্ক শেষ হয়েছে বলে আনুষ্ঠানিক ঘোষণা দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালত।

আগামী রোববার রাষ্ট্রপক্ষ ও বিবাদীপক্ষ আদালতে এ মামলার আইনের ব্যাখ্যা দেবে। আদালতে আসামি উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, মহিউদ্দিন শাকিল ও সাইফুর রহমান জুবায়েরের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন আসামিপক্ষের আইনজীবী আহসান কবির বেঙ্গল।

এ সময় আসামিপক্ষের আইনজীবী আদালতকে বলেন, উম্মে সুলতানা পপির অন্য কোনো নাম আছে, তা বাদী ও সাক্ষীরা আদালতে বলেননি। স্থানীয় মেম্বার ও চেয়ারম্যান এ ব্যাপারে আদালতে প্রত্যয়নপত্র দিয়েছেন বলে তিনি জানান। তিনি দাবি করেন, শম্পা-চম্পা নাম দিয়েছেন পুলিশের চট্টগ্রাম বিভাগীয় ডিআইজি খোন্দকার গোলাম ফারুক। পরে তদন্তকালে ও চার্জশিটে পপি নামের পাশে পুলিশ শম্পা ওরফে চম্পা ওরফে তুহিন লিখে একজন নিরীহ ছাত্রীকে ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, নুসরাতকে হত্যা নিয়ে অধ্যক্ষের সঙ্গে দেখা করা, গোপন বৈঠক ও পরিকল্পনায় কামরুন নাহার মনি ও মহিউদ্দিন শাকিলের নাম নেই। মনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিল। তিনি দাবি করেন, চার্জশিটের অভিযোগ বানোয়াট। সর্বশেষে মাহফুজুল হক আসামিদের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন।

পরে আইনজীবীদের উদ্দেশ করে বিচারক বলেন, কেউ যেন তাকে প্রভাবিত করার চেষ্টা না করেন। সব পক্ষের যুক্তি ও বক্তব্যের চুলচেরা বিশ্নেষণ করা হবে।

রাষ্ট্রপক্ষের পিপি হাফেজ আহাম্মদ এ সময় আদালতকে বলেন, তারা আসামিপক্ষের উত্থাপিত বিভিন্ন আইনের জবাব ও ব্যাখ্যা দিতে চান। পরে আদালত আগামী রোববার রাষ্ট্রপক্ষের বক্তব্য শোনার দিন ধার্য করেন। আসামিপক্ষের আইনজীবীও এদিন আদালতে উপস্থিত থাকবেন বলে জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে