নিউজিল্যান্ড থেকে সুখবর দিল যুবারা

0
157
জয়ের পর নিউজিল্যান্ডের যুবাদের সঙ্গে হাত মেলাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ছবি: ব্লাকক্যাপস টুইটার পেজ

নিউজিল্যান্ড সফরে যুব ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে জিতল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৭৩ রানে হারিয়েছে যুবারা

প্রথম তিন ম্যাচ জেতায় সিরিজ জয় নিশ্চিত হয়েছিল আগেই। বাকি দুই ম্যাচেও জয় তুলে নিয়ে ধবলধোলাই করা লক্ষ্য ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। চতুর্থ ম্যাচ হেরে যাওয়ায় তা সম্ভব হয়নি। তবে নিউজিল্যান্ড সফরের শেষটা জয় দিয়ে রাঙাতে পেরেছে বাংলাদেশের যুবারা। লিংকনে বার্ট সাটক্লিফ ওভালে আজ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৭৩ রানে হারিয়েছে আকবর আলীর দল।

পাঁচ ম্যাচের এ সিরিজে আগের চার ম্যাচে কখনো তিন শ রান তুলতে পারেনি বাংলাদেশের যুবারা। চতুর্থ ম্যাচে তিন শ ছুঁইছুঁই সংগ্রহ গড়েও হারতে হয় সফরকারীদের। এই যুব ওয়ানডে সিরিজে আজ সেরা ব্যাটিংই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৩১৬ রান তুলেছিল তারা। তাড়া করতে নামা নিউজিল্যান্ডের যুবাদের পুরো ৫০ ওভার খেলতে দেয়নি শরিফুল ইসলাম, রাকিবুল হাসানরা। ৪৩.৪ ওভারে ২৪৩ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। পাঁচ ম্যাচের এ সিরিজে ৪-১ ব্যবধানের জয় তুলে নিয়ে নিউজিল্যান্ড সফরের ইতি টানল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

কেউ সেঞ্চুরি না পেলেও ভালো কিছু ব্যক্তিগত ইনিংসে তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়ে যায় যুবারা। ওপেনার তানজীদ হাসানের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৫৯ বলে ৭১। ২টি ছক্কা ও ১১টি চার মারেন তিনি। ৪৮ রানের দুটি ইনিংস খেলেছেন যথাক্রমে পারভেজ হোসেন, শাহাদত হোসেন ও অভিষেক দাস। শেষ দিকে অভিষেকের ৩৬ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংসে তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়েছে যুবারা।

বোলিংয়ে আগুন ঝরানো শুরু এনে দিয়েছিলেন পেসার শরিফুল। ইনিংসের প্রথম বলেই তুলে নেন কিউই ওপেনার ওজে হোয়াইটকে। এখান থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে স্বাগতিকেরা। ২২ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১২৯। দুই শ ছুঁইছুঁই সংগ্রহে (২০২) গিয়ে ৭ উইকেট হারায় নিউজিল্যান্ডের যুবারা। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিকেরা। বাংলাদেশের যুবাদের হয়ে সেরা বোলিং করেছেন শরিফুল। ৮.৪ ওভারে ৪৩ রানে ৫ উইকেট নেন তিনি। ৫৫ রানে ২ উইকেট রাকিবুলের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে