বিসিবির নতুন দায়িত্বে হাবিবুল বাশার

0
86
সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা।

বিবৃতিতে বলা হয়েছে, এখন থেকে উইমেনস উইংয়ের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। দায়িত্ব পাওয়ার পর তাকে অভিনন্দন জানান, বিসিবি পরিচালক ও উইমেনস উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এমপি ও বাংলাদেশ নারী দলের ক্যাপ্টেন নিগার সুলতানা জ্যোতি।

জাতীয় দলকে দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন বাশার। এরপর জাতীয় দলের নির্বাচক হিসেবেও কাজ করেছেন দীর্ঘদিন। সদ্যবিদায়ী প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর পাশাপাশি তার সঙ্গেও মেয়াদ শেষে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি।

গত কয়েক বছর থেকে নানান ইস্যুতে নির্বাচক প্যানেল থেকে নান্নু এবং বাশারের পদত্যাগের জন্য দাবি করে আসছিলেন ক্রিকেটভক্তরা। তবে পদত্যাগ না করলেও অবশেষে নির্বাচকের পদ হারান তারা। কিন্তু নির্বাচক না হলেও অন্য পদে তাদেরকে রাখা হবে বলে গত ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবার নতুন দায়িত্ব পেলেন বাশার।

এদিকে বাশারের পর নান্নুকেও বোর্ডের বড় কোনো পদে দেখা যেতে পারে। গুঞ্জন আছে, তাকে টুর্নামেন্ট কমিটির প্রধান হিসেবে দেখা যেতে পারে। দেশের ক্রিকেটে এই দুই ক্রিকেটারের অবদান বিবেচনায় তাদেরকে বোর্ডে রেখে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান ক্রীড়ামন্ত্রী পাপন।

সে সময়ে পাপন বলছিলেন, বোর্ড আমাদের ক্রিকেটে তাদের অবদান স্বীকার করেছে। আমরা সবাই একবাক্যে স্বীকার করেছি, তাদের কাজে আমরা খুবই খুশি। আমরা তাদের হারাতেও চাই না। সেজন্য বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, আমরা তাদের বোর্ডের অন্য পদে আমাদের সঙ্গে রাখব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.