নাসুমের স্পিনে কাঁপছে নিউজিল্যান্ড

0
35
টানা তৃতীয় সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে বাংলাদেশ

আর একটি ম্যাচ জিতলেই নতুন ইতিহাস। প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। সে লক্ষ্যে আজ বুধবার কিউইদের মুখোমুখি টাইগাররা। তবে টস ভাগ্য সঙ্গে যায়নি বাংলাদেশের।

টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক টম লাথাম। বুধবার বিকাল ৪টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী নিউজিল্যান্ড।

প্রথম ওভারেই নাসুমের হাতে বল তুলে দেন অধিনায়ক মাহমুদউল্লাহ। অধিনায়কের আস্থার মর্যাদা দিয়ে ইনিংসের চতুর্থ বলেই কিউই ওপেনার রাচিন রবীন্দ্রকে ফেরান নাসুম। তার ঘূর্ণিতে উড়িয়ে মারতে গিয়ে সাইফউদ্দিনের তালুবন্দী হন রাজিন। ৫ বল খেলে খালি হাতেই ফেরেন তিনি।

কিউই শিবিরে দ্বিতীয় আঘাত হানেন নাসুম। আগের ওভারে রিভার্স সুইপে ছক্কা পেয়েছিলেন ফিন অ্যালেন।  তৃতীয় ওভারে নাসুমের ঘূর্ণিতেও রিভার্স করতে চেয়েছিলেন তিনি, ফলাফল পয়েন্টে ক্যাচ  দিয়ে আউট হন অ্যালেন। ৮ বলে ১২ রান করে আউট হন তিনি।

দ্রুত দুই উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে দলকে টেনে তুলছিল ল্যাথাম-ইয়াং জুটি। ১১তম ওভারে মেহেদীর বলে উইকেট থেকে বেরিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পড হয়ে গেলেন ল্যাথাম। ২৬ বলে ২১ রান করেন ল্যাথাম।

বাংলাদেশের স্পিনে আবারো বিপর্যস্ত নিউজিল্যান্ড। টানা দুই বলে দুই উইকেট নিয়েছেন নাসুম আহমেদ। দুর্দান্ত এক স্পিনে হেনরি নিকোলসকে বোল্ড করেন তিনি। এরপরের বলেই উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ফেরান গ্রান্ডহোমকে।

১৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৭২ রান।

মিরপুরে আজ অপরিবর্তিত দল নিয়ে খেলছে মাহমুদউল্লাহরা। তবে উইনিং কম্বিনেশন ভেঙে দুইটি পরিবর্তন রেখেছেন টম লাথাম। চতুর্থ ম্যাচে জায়গা হারিয়েছেন জ্যাকব ডাফি ও স্কট কুগ্গেলেইজন। তাদের জায়গায় ফিরেছেন পেসার হাশিম বেনেট ও ব্লেয়ার টিকনার।

বাংলাদেশ দল:

মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান (উইকেটকিপার), আফিফ হোসেন, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল:

রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, উইল ইয়াং, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটকিপার ), কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, কোল ম্যাকোনকি, এজাজ প্যাটেল, ব্লেয়ার টিকনার ও হামিশ বেনেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে