ড্রোন হামলায় রাশিয়ায় তেল শোধনাগারে আগুন

0
120
তেল শোধনাগারে ধোঁয়ার কুণ্ডলি দেখা যায়।

ড্রোন হামলায় রাশিয়ার দক্ষিণাঞ্চলে একটি তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলা হয়। এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার এমন তথ্য জানিয়েছেন স্থানীয় জরুরি পরিষেবাগুলোর একজন মুখপাত্র।

রুশ সংবাদ সংস্থা তাস জানিয়েছে, ক্রাসনোদার অঞ্চলের নোভোরোসিয়স্কের কৃষ্ণ সাগর বন্দরের কাছে ইলস্কি শোধনাগারে এ ঘটনা ঘটেছে।

ঘটনার পর ক্রাসনোদরের গভর্নর ভেনিয়ামিন কনড্রাটেয়েভ জানান, আমাদের জরুরি পরিষেবাগুলোর জন্য এটি দ্বিতীয় অস্বস্তিকর রাত। ইলস্কি শোধনাগারের ট্যাঙ্কে আগুন লেগেছে।

প্রাথমিক প্রতিবেদনের বরাত দিয়ে তিনি আরও বলেন, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তিনি বলেননি।

অবকাঠামো এবং সামরিক স্থাপনা লক্ষ্য করে সম্প্রতি ঘন ঘন ড্রোন হামলার ঘটনা ঘটছে বলে দাবি করেছে মস্কো। এ ঘটনার জন্য বরাবরই ইউক্রেনকে দায়ী করেছে তারা। তবে খুব কম সময় দায় স্বীকার করে ইউক্রেন।

মস্কো ২৯ এপ্রিল সেভাস্তোপলের একটি তেল ডিপোতে আগুন দেওয়ার জন্য ইউক্রেনকে দায়ী করে। অবশ্য সেই দায় স্বীকার করে কিয়েভের সামরিক বাহিনী জানায়, রাশিয়ার পাল্টা আক্রমণের অংশ হিসেবে তারা তেল ডিপোতে হামলা চালায়।

সূত্র: রয়টার্স

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.