নবজাতককে হাসপাতালে রেখে চলে গেলেন মা-বাবা

0
167
প্রতীকী ছবি

গত শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম নেয় কন্যাশিশুটি। গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত সে মায়ের সঙ্গে গাইনি বিভাগের ১০৬ নম্বর ওয়ার্ডে ছিল। তবে সন্ধ্যার পর থেকেই তার মা-বাবাকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এ অবস্থায় গতকাল মধ্যরাতে শিশুটিকে হাসপাতালের নবজাতক বিভাগে স্থানান্তর করা হয়।

কী কারণে নবজাতকটিকে তার মা-বাবা হাসপাতালে রেখে চলে গেলেন, তা নিশ্চিত হতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তবে গাইনি বিভাগে শিশুটির মায়ের পাশের বেডের কয়েকজন জানিয়েছেন, গতকাল সন্ধ্যায় মা-বাবার মধ্যে তর্কাতর্কি হয়েছিল। একপর্যায়ে মা-বাবা শিশুটিকে বিছানায় রেখে ওয়ার্ড থেকে বেরিয়ে যান। এরপর তাঁরা আর ফিরে আসেননি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন বলেন, শিশু ও তার মা দুজনই সুস্থ ছিল। গতকাল সন্ধ্যার পর থেকে শিশুটির মা-বাবার খোঁজ পাওয়া যাচ্ছে না। পরে দিবাগত রাত একটার দিকে শিশুটিকে নবজাতক বিভাগে স্থানান্তর করা হয়। শিশুটির কোনো দাবিদার না এলে আইনি প্রক্রিয়া শেষে তাকে ছোটমণি নিবাসে পাঠিয়ে দেওয়া হবে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ঘটনাটি শোনার পর তিনি ওয়ার্ডে গিয়েছিলেন। আশপাশের লোকজনের সঙ্গে কথা বলে জানতে পারেন, গতকাল সন্ধ্যায় নবজাতকটির মা-বাবা ঝগড়া করেন। পরে তাঁরা ওয়ার্ড থেকে বেরিয়ে যান। আর ফেরেননি। কী কারণে শিশুটির মা-বাবা ঝগড়া করছিলেন, তা বলতে পারেননি কেউ।

পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, শিশুটির বিষয়ে শাহবাগ থানাকে অবহিত করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে