নতুন পদে ডিএমপি কমিশনার

0
136
আছাদুজ্জামান মিয়া । ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হয়েছে। ১৪ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য তাঁকে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে আজ মঙ্গলবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারি সূত্রমতে, নতুন এই ‘সেল’ মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বিদ্যমান ‘নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির’ সাচিবিক দায়িত্ব পালন করবে।

‘নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির’ কাজের মধ্যে রয়েছে, দেশের নিরাপত্তা এবং প্রতিরক্ষা সংক্রান্ত যাবতীয় সমস্যা ও কার্যক্রমের পুনর্নিরীক্ষণ (রিভিউ), দেশের অভ্যন্তরীণ নিরাপত্তাজনিত পরিস্থিতির মূল্যায়ন ও পুনর্নিরীক্ষণ, দেশের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ের ওপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দান এবং প্রয়োজনবোধে মন্ত্রিসভার জন্য সুপারিশ করা। গত মার্চে করা এই কমিটিতে মন্ত্রী-প্রতিমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানেরা, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, আইজিপি, গোয়েন্দা সংস্থার প্রধানসহ আরও একাধিক ব্যক্তি সদস্য হিসেবে আছেন। কমিটির সাচিবিক সহায়তার দায়িত্বে রয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এখন মন্ত্রিপরিষদ বিভাগের অধীনে নতুন ‘সেল’ হলো।

মো. আছাদুজ্জামান মিয়া বলেন, এই ‘সেলের’ কার্যালয় হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। তিনি সচিবের পদমর্যাদায় দায়িত্ব পালন করবেন।

ডিএমপি কমিশনার হিসেবে মো. আছাদুজ্জামান মিয়ার স্বাভাবিক মেয়াদ গত আগস্টে শেষ হওয়ার পর আরও এক মাসের জন্য তাঁকে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে