আইন সচিব হলেন গোলাম সরওয়ার

0
188
বাংলাদেশ সরকার

আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব (দায়িত্বপ্রাপ্ত) হলেন মো. গোলাম সরওয়ার।

বৃহস্পতিবার সকালে রাষ্ট্রপতির অনুমদোনক্রমে মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন নিয়োগ পাওয়া মো. গোলাম সরওয়ার একই মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বাজেট ও উন্নয়ন) হিসেবে সর্বশেষ দায়িত্ব পালন করেন।

এর আগে বুধবার অবসরে যান আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক।

আইন মন্ত্রণালয়ে দীর্ঘতম সময়ে সচিবের দায়িত্ব পালনের পর আবু সালেহ শেখ মো. জহিরুল হকের চাকরির মেয়াদ বুধবার শেষ হয়। তিনি আনুষ্ঠানিক বিদায় নিয়ে অবসরোত্তর ছুটিতে যান। এদিনই তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে আবু সালেহ শেখ মো. জহিরুল হকের বিদায় সম্মাননা অনুষ্ঠান অনুষ্টিত হয়।

আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে এতে বক্তব্যে রাখেন আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মুসা খালেদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নান প্রমুখ। বক্তারা জহিরুল হক এর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন।

অনুষ্টানে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার হলেও বাংলাদেশ এখনো বঙ্গবন্ধুকে হত্যার কলঙ্কমুক্ত হয়নি। তিনি বলেন, আমরা যদি সোনার বাংলা গড়তে পারি তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নপূরণ হবে।

তিনি বলেন, আইন সচিব দুলাল সাহেব ছিলেন স্বাধীনতার স্বপক্ষের শক্তি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। তিনি কখনো বাংলাদেশের স্বার্থের ব্যাপারে আপোষ করেননি। তিনি অত্যন্ত বিনয়ী, বাঙালির মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল। এটাই ছিল তার বর্ণাঢ্য জীবনের বৈশিষ্ট্য।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে