নওগাঁ সীমান্তে ৭ বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ

0
198

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফে) বিরুদ্ধে নওগাঁর সীমান্ত এলাকা থেকে সাত বাংলাদেশিকে আটক করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার ভোর ৫টার দিকে পোরশা উপজেলার হাপানিয়া সীমান্ত এলাকা থেকে তাদের নিয়ে যাওয়া হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ কে এম আরিফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এই সাতজন হলেন পোরশা উপজেলার দুয়ারপাল গ্রামের সইবুর (২৬), রাংগাপুকুর গ্রামের আতাবুল (২২), বিষ্ণপুর বেড়াচকি গ্রামের রেজাউল (২০), কালাইবাড়ি গ্রামের বিফল (৩০) এবং একই গ্রামের আজাদ (৩২), জহুরুল (৩২) ও হাকিম (৩৬)।

বিজিবি ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা গেছে, গতকাল সোমবার রাতের কোনো এক সময় ১০-১২ জন বাংলাদেশি সীমান্ত পার হয়ে ভারতে গরু আনতে যান। আজ ভোরে পোরশা সীমান্তের হাপানিয়া সীমান্ত চৌকির অদূরে ২৩১-২৩২ প্রধান পিলারের মাঝামাঝি এলাকা দিয়ে গরু নিয়ে ফিরছিলেন তাঁরা। টহলরত বিএসএফ সদস্যরা টের পেয়ে তাদের থামতে বললে তাঁরা দৌড়ে পালানোর চেষ্টা করেন। তাদের মধ্যে কয়েকজন পালিয়ে বাংলাদেশের ভেতরে আসতে পারলেও বাকি সাত বাংলাদেশিকে আটক করে বিএসএফ সদস্যরা।

হাপানিয়া সীমান্ত চৌকির (বিওপি) কমান্ডার নায়েক সুবেদার মোখলেছুর রহমান বলেন, সীমান্তের শূন্যরেখার যে স্থানটি দিয়ে ওই বাংলাদেশিরা ভারতের ভেতরে যান, সেখানে কোনো তারকাঁটার বেড়া নেই।

বিজিবি ১৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ কে এম আরিফুল ইসলাম বলেন, ‘স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে আমরা জানতে পেরেছি, ভারতে অনুপ্রবেশের দায়ে সাত বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ। আমরা বিএসএফের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হওয়ার চেষ্টা করছি। কোনো বাংলাদেশি আটক হয়ে থাকলে বিএসএফের সঙ্গে বৈঠক করে তাদের ফেরানোর তৎপরতা চালানো হবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে