দেশে করোনায় মৃত্যু ১৩ হাজার ছাড়াল

0
50

গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ২৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৩ দশমিক ২৫ শতাংশ।

আগের ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৫৭৬ জন। ওই সময় করোনায় মৃত্যু হয় ৪০ জনের।

গত ৩১ মার্চ দেশে করোনায় মোট মৃত্যু ৯ হাজার ছাড়িয়েছিল। মৃত্যু ৮ হাজার থেকে ৯ হাজার ছাড়াতে সময় লেগেছিল ৬৭ দিন। ৯ হাজার থেকে মৃত্যু ১০ হাজারে পৌঁছাতে সময় লেগেছিল ১৫ দিন। আর ১০ হাজার থেকে ১১ হাজার পৌঁছায় মাত্র ১০ দিনে। দেশে চলমান করোনা মহামারিকালে এটি দ্রুততম সময়ে এক হাজার মৃত্যুর রেকর্ড। মৃত্যু ১১ থেকে ১২ হাজার পৌঁছায় ১৬ দিনে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাজশাহী বিভাগে, ১১ জনের। এরপর চট্টগ্রাম বিভাগে ১০ জন, ঢাকা বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৭ জন, রংপুরে ৪ জন, বরিশাল বিভাগে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে ১ জন মারা গেছেন। সিলেট বিভাগে কোনো মৃত্যু হয়নি।

এ সময় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে রাজশাহী বিভাগে ৬৮২ জন। এরপর খুলনা বিভাগে ৫৯৯, ঢাকা বিভাগে ৪৮০, চট্টগ্রাম বিভাগে ৩৭০, রংপুর বিভাগে ১৩১, সিলেট বিভাগে ৯৪, ময়মনসিংহ বিভাগে ৭১ এবং বরিশাল বিভাগে ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে