দুবাই থেকে ফিরে যাচ্ছেন সাকিব, দেশের মাটিতে খেলা হচ্ছে না শেষ টেস্ট

0
20
সাকিব আল হাসান
মিরপুরে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে চেয়েছিলেন বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু তার সেই স্বপ্ন যে আপাতত বাস্তবে রূপ নিচ্ছে না, তা মোটামুটি নিশ্চিত। কারণ দেশেই ফিরতে পারেন নি সাকিব।
 
সবশেষ খবর, দুবাই পর্যন্ত এসে দেশের ফ্লাইট ধরার অপেক্ষা করছিলেন। কিন্তু গ্রিন সিগন্যাল না পেয়ে তিনি ফিরে যাচ্ছেন। তবে, সাকিব স্ত্রী-সন্তানের কাছে নিউইয়র্কে ফিরবেন, নাকি অন্য কোথাও, তা আপাতত নিশ্চিত হওয়া যায়নি।
 
অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সাকিব দেশে আসছেন না, এমন তথ্য জানিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।
 
সাকিবের দেশে ফেরা নিয়ে গেলো কয়েকদিন কম নাটক হয়নি। তিনি দেশে শেষ টেস্ট খেলার আগ্রহ প্রকাশের পর থেকে নানা মহলে নানা প্রতিক্রিয়া আসে। ক্রীড়া উপদেষ্টার প্রথম কথায় মনে হয়েছিল, সাকিবের দেশে আসা হচ্ছে না। তার কথার কপি-পেস্ট শোনা গিয়েছিল বিসিবি সভাপতি ফারুক আহমেদের কণ্ঠেও।
 
পরবর্তীতে যদিও দু’জনের সুরই কিছুটা নরম হয়। সাকিবকে নিরাপত্তা দেয়ার কথা জানান তারা। সবশেষ বিপিএলে চিটাগং কিংসে নাম লেখালে তার দেশে আসার পথ আরও পরিষ্কার বলে মনে করেছিল অনেকেই।
 
কিন্তু শেষের যে শেষ থাকে, সাকিবের দেশে আসতে না পারাটা যেন সে কথারই প্রমাণ দেয় আরেকবার। সবকিছু ঠিকঠাক থেকে হয়ে গেলো গোলমেলে। তাই আর আসাও হচ্ছে না বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টারবয়ের। তাই ধরেই নেয়া যায়, সাকিব তার শেষ টেস্ট খেলে ফেলেছেন ভারতের কানপুরেই।
 
মূলত ক্রিকেটার সাকিব নিয়ে নয়, তার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে যত বিপত্তি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের হয়ে নির্বাচন করেছেন মাগুরা-১ আসন থেকে। ছাত্র-জনতার আন্দোলন এবং গণহত্যা নিয়ে তিনি ছিলেন নিশ্চুপ। যদিও পরবর্তীতে ফেসবুকে এক পোস্টে নিজের অবস্থান ব্যাখ্যা করার চেষ্টা করেন সাকিব।
 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.