দিল্লির পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
225
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফরে আজ বৃহস্পতিবার সকালে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি ফ্লাইট সকাল সোয়া আটটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। এটির স্থানীয় সময় সকাল ১০টায় নয়াদিল্লির পালাম এয়ারফোর্স স্টেশনে অবতরণ করার কথা।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গতকাল বুধবার বিকেলে জানান, আগামী শনিবার দিল্লিতে নিকট প্রতিবেশী দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকে পানি বণ্টন, আসামের নাগরিকপঞ্জি (এনআরসি) এবং সীমান্তে নিরস্ত্র বাংলাদেশিদের হত্যা শূন্যে নামিয়ে আনার মতো বিষয়গুলো গুরুত্ব পাবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই সফরে ১০ থেকে ১২টি চুক্তি হবে। তবে কী কী বিষয়ে চুক্তি হবে, তার সবকিছু এখনো চূড়ান্ত হয়নি। তিনি জানান, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হবে শনিবার দুপুরে ঐতিহাসিক হায়দরাবাদ হাউসে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর সৌজন্যে আয়োজিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মধ্যাহ্নভোজে ওই দিন যোগ দেবেন শেখ হাসিনা। একই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

৬ অক্টোবর কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। চার দিনের সফর শেষে রোববার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকায় ফেরার কথা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে