দিল্লিতে হাসপাতালে আগুন, নেভাতে ফায়ার সার্ভিসের ৩৪ ইউনিট

0
299
ভারতের রাজধানী নয়াদিল্লীর অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (এআইআইএমএস) হাসপাতালে আগুন

ভারতের রাজধানী দিল্লির সেরা সরকারি হাসপাতাল অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এইমস) আগুন লেগেছে। আজ শনিবার বিকেল পাঁচটা নাগাদ ওই আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩৪টি ইঞ্জিন এই মুহূর্তে আগুন নেভানোর কাজ করছে। এখনো পর্যন্ত আগুনে কারও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আগুন লাগে হাসপাতালের ইমার্জেন্সি বা জরুরি বিভাগের দোতলায়। সেখানে অবশ্য রোগীদের রাখা হয় না। সেখানে ডাক্তারদের বসার জায়গা এবং গবেষণাগার রয়েছে। আর আছে বহির্বিভাগ, যেখানে প্রতিদিন হাজার হাজার রোগী আসেন চিকিৎসার জন্য। আগুন ক্রমেই ছড়িয়ে পড়ে দোতলায়।

কীভাবে আগুন লাগে তা এখন জানা যায়নি। দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার পাশাপাশি আটকে পড়া মানুষজনকে নিরাপদে সরিয়ে নেওয়ার কাজ করছেন। কাছাকাছি যে ওয়ার্ডগুলো রয়েছে এবং যেখানে রোগীরাও ভর্তি রয়েছেন, তাঁদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হচ্ছে।

এই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী ও বিজেপি নেতা অরুণ জেটলি। শুক্রবারই তাঁকে দেখতে এই হাসপাতালে এসেছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তবে তিনি যেখানে রয়েছেন, আগুন লাগার স্থান সেখান থেকে বেশ কিছুটা দূরত্বে।

দিল্লি ফায়ার সার্ভিসের চিফ ফায়ার অফিসার অতুল গার্গ হিন্দুস্তান টাইমসকে বলেছেন, এ পর্যন্ত হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে